গণ বিশ্ববিদ্যালয়ে গবেষণা প্রকল্প উপস্থাপন

  • 24 Jan
  • 01:08 AM

মো. বরাতুজ্জামান স্পন্দন, গবি প্রতিনিধি 24 Jan, 20

গণ বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি (বিএমবি) বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের গবেষণা প্রকল্প উপস্থাপন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি সভাকক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে বারোজন শিক্ষার্থী তাদের গবেষণাকৃত প্রকল্প উপস্থাপন করেন। গবেষণা মানেই নতুন কিছু, তথ্যে উঠে আসে চমৎকার সব উদাহরণ। আয়োজনটি ছিল ক্লাস কার্যক্রমের অংশ।


বিএমবি বিভাগের সহকারী অধ্যাপক ড. ফুয়াদ হোসেন উক্ত সভায় যোগদান করেন। সেখানে তিনি বলেন, “প্রথম ব্যাচের প্রেজেন্টেশন শতভাগ সফলভাবে সম্পন্ন হয়েছে। এটি বিভাগের একটি মাইলফলক তৈরি হলো। সামনের দিনে বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি (বিএমবি) বিভাগের গবেষণায় সারাবিশ্বে প্রভাব ফেলবে এই আশাবাদ কামনা করছি।”

প্রকল্প উপস্থাপনের সময় শিক্ষার্থীরা বলেন, “আনন্দ অনুভব করছি। এই প্রেজেন্টেশনের মধ্যে দিয়ে আমাদের চার বছরের ক্যাম্পাসের সমাপ্তি ঘটলো।
প্রকল্পের বিষয় বস্তু ছিলো পুষ্টি, বিশুদ্ধ খাদ্য, কিনডি, ডায়াবেটিস ইত্যাদি।”

অনুষ্ঠানে বিভাগীয় শিক্ষকমণ্ডলীদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. ইব্রাহিম খলিল, সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. শাকিল মাহমুদ, সিনিয়র সহকারি অধ্যাপক ড. মাহবুবা খাতুন, সহকারী অধ্যাপক ড. ফুয়াদ হোসেন, সিনিয়র প্রভাষক শ্যাম সুন্দর শাহা, প্রভাষক শাহনাজ রহমান, শেখ শহিদুল ইসলাম জনি, মো. ইখলাস উদ্দিন দিপু ও জাকিয়া আক্তার। বিশেষ অতিথি হিসেবে ছিলেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি (বিএমবি)‌ বিভাগের প্রধান ড. আসাদুজ্জামান সিকদার।