খুবিতে আরটি-পিসিআর ল্যাব স্থাপনে অনুমোদন

  • 22 July
  • 11:10 AM

ইমন কাজী, খুবি প্রতিনিধি 22 July, 20

করোনা মহামারী পরিস্থিতিতে কোভিড-১৯ পরীক্ষাসহ বিশ্ববিদ্যালয়ে সংশ্লিষ্ট বহুমুখী গবেষণা সুবিধার লক্ষ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ে একটি সতন্ত্র অত্যাধুনিক আরটি-পিসিআর ল্যাব স্থাপনের প্রস্তাব সিন্ডিকেট সভায় অনুমোদন দেওয়া হয়েছে। আজ ২২ জুলাই সকাল ১১টায় অনুষ্ঠিত সিন্ডিকেটের ২০৬তম সভায় সর্বসম্মতভাবে এ অনুমোদন দেওয়া হয়। এর ফলে দ্রুত সময়ের মধ্যে ল্যাবটি স্থাপন সম্ভব হবে বলে আশা করা হচ্ছে।

এ ছাড়া এ সভায় অনলাইনে থিসিস জমা দান এবং জমাদানকৃত থিসিস মূল্যায়ণে একাডেমিক কাউন্সিলের সুপারিশও অনুমোদন দেওয়া হয়েছে। এর ফলে বর্তমান করোনাকালীন অনলাইনে শিক্ষাকার্যক্রমের আওতায় শিক্ষার্থীরা অনলাইনেই তাদের থিসিস জমা ও ডিফেন্স দিতে পারবে। এ সুবিধা করোনোত্তর কালেও বলবৎ থাকবে।

সিন্ডিকেট সভার সভাপতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে শহিদ তাজউদ্দীন আহমদ প্রশাসনিক ভবনের নতুন কনফারেন্স রুমে অনুষ্ঠিত এ সভার শুরুতে করোনা পরিস্থিতিকালীন এবং সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তিনজন প্রফেসর, সাবেক একজন উপাচার্য, একজন সিন্ডিকেট সদস্যসহ দেশের একজন মন্ত্রী, দুজন জাতীয় অধ্যাপক ও বিশিষ্টজন যাঁরা মৃত্যুবরণ করেছেন তাঁরাসহ সকলের স্মরণে এক শোকপ্রস্তাব গৃহীত হয়।