ক্যাম্পাসিয়ান এন্টারপ্রেনার্স এসোসিয়েশন বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার যাত্রা শুরু

  • 06 Oct
  • 03:36 PM

সোহেল রানা, ববি প্রতিনিধি 06 Oct, 20

বেকারত্ব দূরীকরণে কাজ করা তরুণ উদ্যোক্তাদের সংগঠন "ক্যাম্পাসিয়ান এন্টারপ্রেনার্স এসোসিয়েশন" বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার কমিটি অনুমোদিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ও মিলানোবিডির সত্ত্বাধিকারী শাহরিয়ার আহমেদ মিলানকে সভাপতি এবং ম্যানেজমেন্ট স্ট্যাডিস বিভাগের শিক্ষার্থী, ফোন প্লানেট এর সত্ত্বাধিকারী নুশরাত জামাল আনিকাকে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরের জন্য কার্যনির্বাহী কমিটির অনুমোদন দেয়া হয়েছে।

মঙ্গলবার সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহিনুর রহমান পাশা এবং সাধারণ সম্পাদক তুবা তুনাজজিনা রিদিতা স্বাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে এ কমিটির অনুমোদন দেয়া হয়।

এছাড়াও সহ-সভাপতি পদে তামান্না সুলতানা এবং রফিকুল ইসলাম ইয়ামিন, যুগ্ম-সাধারন সম্পাদক পদে ফারজানা ফেরদৌস, সামিহা তাহসিন আয়েশা সিদ্দিকা, ফাকিহা তাসনিন, সামিহা তাসনিম,
সাংগঠনিক সম্পাদক পদে ফারহানা বিবি ফাতেমা, রুবেল হুসাইন, নুরনাহার সেতু,তথ্য প্রযুক্তি সম্পাদক পদে মোঃরেদোয়ান সরকার,
উপ- তথ্য প্রযুক্তি সম্পাদক পদে জেবুন্নেছা তারানা,
উপ -তথ্য প্রযুক্তি সম্পাদক মোঃ সজল মিয়া,অর্থ সম্পাদক আলসাবা উদ্দিন আহমেদ ভূঁইয়া,উপ- অর্থ সম্পাদক পদে লামিয়া খানম বন্যা,মরিয়ম ইয়াসমিন,দপ্তর সম্পাদক মোঃসজিব ইসলাম, উপ- দপ্তর সম্পাদক দীপা বিশ্বাস, নাহিয়ান শরীফ,
প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রেদওয়ানুর রহমান,
উপ- প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ফাতিমা জান্নাত মিম, রহমাতুল্লাহ জীবন,
সাংস্কৃতিক সম্পাদক পদে তামান্না আফরোজ মুনা,
উপ-সাংস্কৃতিক সম্পাদক পদে ফেরদৌসি আক্তার , রুকাইয়া আফনান মুমু ,
উপবৃত্তি ও সহায়তা সম্পাদক পদে আফরিন মম, উম্মে শাহীয়া আন্নী এবং কার্যনির্বাহী
সদস্য পদে সাব্বির হাওলাদার, রিনা আক্তার, জান্নাতুল স্বর্ণা, তাহরিন নিসা, রাশেদুল হাসান সান্ত, জুই মনি, মোঃ রফিকুল ইসলাম এবং ফাহামিদা ইয়াসমিন নির্বাচিত হয়েছেন।

সদ্য নির্বাচিত ক্যাম্পাসিয়ান এন্টারপ্রেনার্স এসোসিয়েশন, ববি শাখার সভাপতি শাহরিয়ার আহমেদ মিলান বলেন , ঘনবসতিপূর্ণ এদেশে উদ্যোক্তা হওয়া ও এ নিয়ে কাজ করা অনেকটা চ্যালেঞ্জিং হলেও এ নিয়ে কাজ করে অনেকেই এখন সফল হচ্ছেন।বরিশাল বিশ্ববিদ্যালয়ের এই সংগঠনের মাধ্যমে আমরা যাতে সুসংগঠিত হয়ে এগিয়ে যেতে পারি সেজন্য সবার সহযোগিতা কাম্য।আমরা একটা পরিবার হয়ে কাজ করে ভালো কিছু অর্জন করবো ইনশাআল্লাহ।

সাধারণ সম্পাদক নুশরাত জামাল আনিকা বলেন, বাংলাদেশের মত অতি ঘনবসতিপূর্ণ এই দেশে রাষ্ট্রের পক্ষে সবার কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা সম্ভব নয়। এমন একটি নিরেট বাস্তবতার প্রেক্ষাপট আমাদের চোখে আঙুল দিয়ে উদ্যোক্তা তৈরির প্রয়োজন এবং সম্ভাবনা দেখিয়ে দিচ্ছে—যা আগামীর বাংলাদেশকে নেতৃত্ব দেবে। সমস্যার এত সুন্দর সমাধান এখন আগামী দিনের জন্য আমাদের কাছে সুযোগ, যদি আমরা তা গ্রহণ করি।