বিএনসিসি’র স্বেচ্ছাসেবা সপ্তাহে কুষ্টিয়ায় শীতবস্ত্র বিতরণ

  • 27 Jan
  • 12:17 PM

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি 27 Jan, 21

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে স্বেচ্ছাসেবা সপ্তাহ ও সচেতনতা কর্মসূচির অংশ হিসেবে কুষ্টিয়ায় শীতবস্ত্র ও কম্বল বিতরণ করেছে বিএনসিসি সুন্দরবন রেজিমেন্ট। মঙ্গলবার জেলায় এ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম। এছাড়া সুন্দরবন রেজিমেন্ট কমান্ডার জি- আর্টিলারি মেজর মো. জসিম উদ্দিন, ২৪ বিএনসিসি ব্যাটালিয়ন কমান্ডার ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান ও কোম্পানি কমান্ডার ক্যাপ্টেন ড. রবিউল ইসলাম এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন। এছাড়াও এই আয়োজনে বিভিন্ন প্রতিষ্ঠানের পিইও ও বিএনসিসি সদস্যরা যোগ দেন।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বিএনসিসি যে উদ্যোগ নিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়।

তিনি বলেন, স্বেচ্ছাসেবা কার্যক্রমের মধ্য দিয়ে জনহিতকর নানা কর্মকান্ড পরিচালনাসহ জনগণকে মহামারী করোনাভাইরাস থেকে সচেতন করা হচ্ছে, যা প্রধানমন্ত্রীর পদক্ষেপ বাস্তবায়নে নতুন সংযোজন। সাধ্য অনুযায়ী সবাইকে দরিদ্র ও ছিন্নমূল মানুষের পাশে থাকার আহ্বান জানান তিনি।

এর আগে গতকাল সোমবার স্বেচ্ছাসেবা সপ্তাহ ও সচেতনতা কর্মসূচি শুরু করেছে বিএনসিসি সুন্দরবন রেজিমেন্ট খুলনা। রেজিমেন্টের আওতায় রাজবাড়ী জেলায় এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

করোনা পরিস্থিতিতে মানুষকে সচেতন করতে র‌্যালির আয়োজন করে বিএনসিসি সুন্দরবন রেজিমেন্ট। বিতরণ করা হয় মাস্ক ও লিফলেট। এছাড়া ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান এবং দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয় এই কর্মসূচিতে।