ইবিতে তিন দিন ব্যাপী প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

  • 30 Mar
  • 03:53 PM

মোঃ আখতার হোসেন আজাদ 30 Mar, 21

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তিন দিন ব্যাপী অনলাইনে আইসিটি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন লণ্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত আগামী ৭, ৯ ও ১১ এপ্রিল, ২০২১ খ্রি. তারিখে অনুষ্ঠিতব্য প্রশিক্ষণ কর্মশালায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিনামূল্যে নিবন্ধনপূর্বক গ্রাফিক্স ডিজাইন, ভিডিও এডিটিং এবং ইন্টারনেট নিরাপত্তাপত্তা বিষয়ক জ্ঞানার্জন করতে পারবে বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে।
গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের যে-কোনো শিক্ষাবর্ষের শিক্ষার্থী সম্পূর্ণ বিনামূল্যে নিবন্ধন করতে পারবে। নিবন্ধনের জন্য মোবাইলের মেসেজ অপশনে নাম, বিভাগ, শিক্ষাবর্ষ ও মোবাইল নম্বর লিখে পাঠাতে হবে ০১৭৭৩৭৬৯৪১৫ নম্বরে। প্রশিক্ষণের পূর্বে নিবন্ধনকারীদের মোবাইল নম্বরে জুম অ্যাপসের মিটিং লিংক সরবরাহ করা হবে।
লণ্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সভাপতি আব্দুর রউফ বলেন, প্রতিষ্ঠার পর থেকে লণ্ঠন শিক্ষার্থীদের ক্যারিয়ার ও দক্ষতা উন্নয়নে বিভিন্ন কর্মসূচী পালন করে যাচ্ছে। বর্তমান সরকারের রূপকল্প ডিজিটাল বাংলাদেশ এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রয়াসে শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ করে তোলার প্রয়াসে লণ্ঠনের ধারাবাহিক কর্মসূচির অংশ এই প্রশিক্ষণ কর্মশালা। এর মাধ্যমে স্বপ্নের ডিজিটাল বাস্তবায়নে আমরা আরেক ধাপ এগিয়ে যাব বলে আমি বিশ্বাস করি।
উল্লেখ্য, লণ্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয় ২০১৩ সালের ১৭ মার্চ ‘মেধা ও মননে প্রগতিশীল বাংলাদেশ’ স্লোগানে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষার্থীদের নিয়ে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন সামাজিক সেবামূলক কাজ করছে লণ্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয়।