কর্মচারীদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করলেন কবি নজরুল কলেজের অধ্যক্ষ

  • 23 Mar
  • 06:45 PM

কেএনজিসি প্রতিনিধি 23 Mar, 20

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি থেকে বাঁচার অন্যতম উপায় হল, সাবান দিয়ে দিনে কয়েকবার ভালো করে হাত ধোয়া অথবা হাতে হ্যান্ড স্যানিটাইজার মাখা। হঠাৎ করে হ্যান্ড স্যানিটাইজারের সংকট দেখা দেয়। দেশব্যাপী প্রায় প্রতিটি ফার্মেসি থেকে বলতে গেলে উধাও হয়ে গেছে এই হ্যান্ড স্যানিটাইজার।সংকটময় এই মূহুর্তে এগিয়ে এসেছে রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ।

রসায়ন বিভাগের উদ্যোগে তৈরি করা হয়েছে হ্যান্ড স্যানিটাইজার। সোমবার (২৩ মার্চ) নিজেদের বিভাগের পরীক্ষাগারে নিজস্ব অর্থায়নে এ প্রক্রিয়া সম্পন্ন হয়। এসময় কলেজের অধ্যক্ষ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন।

জানা যায়,মঙ্গলবার (২৪ মার্চ) কলেজের মূল ফটকের সামনে সাধারণ মানুষের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হবে।কলেজের মসজিদের অজুখানায় সাবানের ব্যবস্থা করা হবে।এছাড়াও মূল ফটকের পাশে বেসিং বসিয়ে পানি ও সাবানের ব্যবস্থা করা হবে,যাতে সাধারণ মানুষ সাবান দিয়ে হাত ধুতে পারে।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী ভাইরাস করোনার ভয়াল প্রাদুর্ভাব থেকে বাঁচতে জীবাণুমুক্ত থাকতে বিনামূল্যে বিতরণের জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে বলে জানান কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

অধ্যক্ষ আরো বলেন, সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা।বর্তমান পরিস্থিতিতে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন খুবই ভালো উদ্যোগ।আমি আশা করছি ধীরে ধীরে এর উৎপাদন এবং ব্যাপ্তি বৃদ্ধি করা হবে। এ জন্য প্রশাসন থেকে প্রয়োজনীয় আর্থিক সহায়তা অব্যাহত থাকবে।এসব উদ্যোগ সাধারণ মানুষের উপকারে আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।