করোনা সংকট নিরসনে প্রশাসনকে জবি ছাত্রলীগের ৫ দাবি

  • 25 June
  • 05:04 AM

জবি প্রতিনিধি 25 June, 20

মহামারী করোনা সংকট মোকাবেলায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ৫ দফা দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগ। শিক্ষার্থীদের বাড়িভাড়া সমস্যা সমাধানে গঠিত একসদস্য বিশিষ্ট কমিটিকে আনুষ্ঠানিকভাবে এ দাবিসমূহ উপস্থাপন করেছে সংগঠনটি। দাবিগুলোর মধ্যে রয়েছে,

যত দ্রুত সম্ভব শিক্ষার্থীদের জন্য মানবিক ফান্ড গঠন করে নিজ নিজ বিভাগের মাধ্যমে আর্থিক বৃত্তি প্রদান করতে হবে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সংকটকালীন সময়ে বাসাভাড়া কমানোর ব্যবস্হা করতে হবে।

তাছাড়া যারা বাসা ছেড়ে দিচ্ছে তাদের প্রয়োজনীয় মালামাল নিজ বিভাগে রাখার ব্যবস্থা করতে হবে।

বিশ্ববিদ্যালয়ে করোনা পরীক্ষাগার এবং সার্বক্ষণিক ডাক্তার ও বিনামূল্যে ঔষধ সরবরাহসহ চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে

বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রী হল বিশ্ববিদ্যালয় খোলার দিন থেকে আবাসিক হল হিসেবে খুলে দিতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক শান্ত নাজমুল বাবু বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ভাই ও বিপ্লবী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য দাদার নেতৃত্বে বাংলাদেশ ছাত্রলীগ,জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার প্রত্যেকটি নেতা কর্মী নিজের জীবন বাজি রেখে সেচ্ছাসেবী হয়ে কাজ করে যাচ্ছে, জবি শিক্ষার্থীদের বাসা ভাড়া সংক্রান্ত জটিলতা নিরসনে আমরা ৫ দফা দাবি জানিয়েছি এছাড়া আমরা সিনিয়রদের মাধ্যমে সেচ্ছাসেবী টিম গঠন করে জনিয়রদের সাথে নিয়ে সরাসরি সেচ্ছাসেবী হয়ে মাঠে কাজ করতেছি,আমাদের এই ধারা অব্যাহত থাকবে শিক্ষার্থীদের সকল যৌক্তিক ও নৈতিক দাবির পক্ষে। আশা করি প্রশাসন আমাদের দাবি বাস্তবায়ন করে শিক্ষার্থীদের সমস্যা নিরসন করবে।

এ বিষয়ে বাড়িভাড়া সমস্যা সমাধানে গঠিত কমিটির সদস্য অধ্যাপক ড. নূর মোহাম্মদ বলেন, দাবি গুলো একসাথে করে সবার সাথে আলোচনা করে, সবার মন্তব্য নিয়ে একটা রিপোর্ট তৈরি করবো।