করোনায় ক্ষতিগ্রস্ত ও হতদরিদ্র মানুষের পাশে 'Covid - 19 Foundation'

  • 09 June
  • 11:42 AM

রুদ্র মুহাম্মদ সফিউল্লাহ, জাবি প্রতিনিধি 09 June, 20

ফেসবুক শুধু একটি বিনোদন কিংবা যোগাযোগের মাধ্যম নয়। ইচ্ছে করলে এই ফেসবুক থেকেই তৈরি করা যায় একটি হেল্পফুল প্ল্যাটফর্ম। সেই নীতিতে বিশ্বাস রেখেই "Covid-19 Foundation" এর পথ চলা শুরু। এইচএসসি ক্যান্ডিডেটদেরকে এই লক ডাউনের সময় ভার্সিটি এডমিশন অনলাইন কোর্সের জন্য ৩০৫ টাকা নির্ধারিত ফি নিয়ে সম্পূর্ণ কোচিংয়ের সেবা প্রদান করে যাচ্ছে। অনলাইন কোর্স এর জন্য যে নির্ধারিত ফি নেওয়া হয়েছে সেই টাকা "Covid-19 Foundation" এর তহবিলে জমা রেখে করোনায় আক্রান্ত ও হতদরিদ্র পরিবারকে কিছু আর্থিক সহায়তা প্রদান ও ত্রান সহায়তা এবং সুরক্ষা সামগ্রী বিতরণ করে আসছে "Covid-19 Foundation".

ইতিমধ্যে ২৪৫ জন মেডিকেল ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী ৩০৫ টাকা ফি প্রদান করে তাদের অনলাইন কোর্সে ভর্তি হয়েছে এবং নিয়মিত ক্লাশ করছে। সেই টাকা দিয়ে "Covid-19 Foundation" ইতিমধ্যে ১২০ টি পরিবার এবং বিভিন্ন মসজিদে সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে।
এছাড়া নাটোর, নারায়ণগঞ্জ, হবিগঞ্জ, কুমিল্লা সহ দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত ও হতদরিদ্রদের আর্থিক সহায়তা প্রদান করেছে।
দারিদ্র্যমুক্ত, করোনামুক্ত, দুর্নীতিমুক্ত, শিক্ষিত ও একটি পরিষ্কার পরিচ্ছন্ন সুস্থ ও মানবিক বাংলাদেশের স্বপ্ন দেখে "Covid-19 Foundation"।

এ সম্পর্কে "Covid-19 Foundation" এর মুখপাত্র এইচ এম মুহসিন বলেন - "এই লকডাউনে যখন সকল শিক্ষার্থীরা ফেসবুকে সময় অপচয় করছে, সেই ফেসবুক থেকেই শিক্ষার্থীদের পাঠে মনোনিবেশ করাতে এবং নামমাত্র ফি নিয়ে করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাড়াতে এই সংগঠন চালু করার উদ্যোগ নিয়েছি আমরা"