করোনার সতর্কতায় চবি ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদে হল ত্যাগের নির্দেশ

  • 16 Mar
  • 08:51 AM

চবি প্রতিনিধি 16 Mar, 20

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)কর্তৃপক্ষ
বিশ্বব্যাপি করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করার কারণে উদ্ভুত পরিস্থিতি বিবেচনা করে সোমবার (১৬ মার্চ) ২০২০ বিকেল ৪ টায় চবি সিন্ডিকেটের ৫২৪ তম জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ১৮ মার্চ ২০২০ থেকে ৯ এপ্রিল ২০২০ পর্যন্ত বন্ধ এবং পরীক্ষাসমূহ সাময়িক স্থগিত ঘোষণা করা হয়েছে।

আরো বলা হয়েছে যে চবি মেডিকেল সেন্টার ও করোনা ভাইরাস নিয়ে গবেষণাকারীরা এ ছুটির আওতামুক্ত থাকবে। আগামী ২৯ মার্চ ২০২০ থেকে ২ এপ্রিল ২০২০ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ বন্ধ থাকবে।

সেই সাথে আগামী ১৮ মার্চ ২০২০ দুপুর ২ টার মধ্যে আবাসিক শিক্ষার্থীদের হল ত্যাগের ও নির্দেশ দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত আবাসিক হল
সমুহ বন্ধ থাকবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এসএম মনিরুল হাসান।

তিনি বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী ঘোষণার পর উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় ১৮ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত তিন সপ্তাহের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এ সময় আবাসিক হল ও শাটল ট্রেন চলাচল বন্ধ থাকবে।

এর আগে গত ১২ মার্চ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্যাম্পাসে সভা -সমাবেশ ও জনসমাগমের উপর নিষেধাজ্ঞা দেয়। গতকাল থেকে করোনা ভাইরাস প্রতিরোধে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরাও ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছিল।