করনা প্রতিরোধে গ্রামে গ্রামে শিক্ষার্থীদের প্রচারণা

  • 25 Mar
  • 03:48 AM

মাহমুদ জয়, বেরোবি প্রতিনিধি 25 Mar, 20

নীলফামারীর ডোমারে মহামারী করনা ভাইরাস প্রতিরোধে নিজ উদ্যোগে গ্রামে গ্রামে প্রচারণা চালাচ্ছে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পড়ুয়া এলাকার শিক্ষার্থীরা।

"আসুন সচেতন হই, অন্যকে সচেতন করি" এই শিরোনামকে কেন্দ্র করে নীলফামারী জেলার ডোমার উপজেলার 6নং পাঙ্গা মটুকপুর ইউনিয়নের এক ঝাক তরুণ করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করে যাচ্ছেন । তারা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থী ।

তারা বলেন ক্যাম্পাস বন্ধ হওয়ার পরে গ্রামে এসে দেখি গ্রামের মানুষ যথেষ্ট অসচেতন এই অসচেতনতা এবং গোড়ামী কোনভাবেই মেনে নিতে পারছিনাম না আমরা। তাই স্থানীয় প্রশাসনের সহায়তায় ও নিজেদের উদ্দোগে লিফলেড বিতরণ ও মাইকিং করছি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে ।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. সাজ্জাদ ইসলাম বলেন যদি সুযোগ হয় তবে আমরা এই কার্যক্রম আরো বাড়াবো। যাতে সকলকেই সচেতন করতে পারি। এই মহামারী আমাদের এলাকায় যাতে বিস্তার করতে না পারে সে চেষ্টাই করে যাব আমরা।

ইউনিয়নের চেয়ারম্যান মো.এমদাদুল হক বলেন এটা আসলে মহৎ উদ্যোগ আমরা যতদুর পারি সাহায্য ও সহযোগিতা করবো। এলাকার মানুষ খুবই অসচেতন এই ভাইরাসের ব্যাপারে। যুবকরা নিজ উদ্যোগে সচেতনতা বাড়ানোর যে উদ্যোগ গ্রহণ করেছে আমরা তার সাধুবাদ জানাই।

উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. আব্দুল মালেক সরকার বলেন , তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানাই এবং আমরা সাহায্য ও সহযোগিতায় কোন কার্পন্য করবো না।