কবি নজরুল সরকারি কলেজে ছাত্রলীগের বৃক্ষরোপণ

  • 20 July
  • 11:31 AM

কেএনজিসি প্রতিনিধি 20 July, 20

মুজিববর্ষের আহ্বান ৩টি করে গাছ লাগান, স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে সারা দেশে তিন মাসব্যাপী বৃক্ষ রোপণ করার উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

তারই ধারাবাহিকতায় সোমবার (২০ জুলাই) বিকেলে রাজধানীর কবি নজরুল সরকারি কলেজে এই বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

কলেজ শাখা ছাত্রলীগের আয়োজনে কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য।এসময় কর্মসূচিতে অংশগ্রহণ করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খন্দোকার , উপাধ্যক্ষ ড.খালেদা নাসরীন। এছাড়াও কলেজ শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।তবে এই কর্মসূচিতে কলেজের অধ্যক্ষসহ কাউকে তেমন স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আগামী তিন মাস দেশের প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন, থানা ও ওয়ার্ড পর্যায়ের সকল ইউনিটের ছাত্রলীগের নেতাকর্মীকে আমরা বৃক্ষরোপণ করার নির্দেশ দিয়েছি। সারাদেশে আমাদের প্রতিটি নেতাকর্মী আগামী ৩ মাস (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র) সময়ের মধ্যে কমপক্ষে ৩টি (বনজ, ফলদ ও ভেষজ) বৃক্ষ রোপণ করবে।'

সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের অভিভাবক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতাকর্মী যে কোনো দুর্যোগ ক্রান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়িয়েছে। করোনা দুর্যোগেও সারাদেশে ছাত্রলীগের কর্মকাণ্ড গুলো ছিলো প্রশংসনীয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আমরা বাংলাদেশ ছাত্রলীগ ১ কোটি বৃক্ষরোপণ কর্মসূচি পালন করার উদ্যোগ গ্রহণ করেছি। ইতোমধ্যে সারা বাংলাদেশে ছাত্রলীগের বৃক্ষরোপণ কার্যক্রম চলছে। আমরা ছাত্রলীগ দেশের যে কোন দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করতে প্রস্তুত।’দ্রুতই কবি নজরুল সরকারি কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

এরপর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রলীগের বৃক্ষ রোপণ কর্মসূচিতেও অংশগ্রহণ করেন।