‘আধুনিক সোনার বাংলা বিনির্মাণ হোক এ বিজয়ের শপথ’

  • 16 Dec
  • 04:57 PM

আতিকুর রহমান,বাকৃবি প্রতিনিধি 16 Dec, 20

মহান বিজয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে জাতীয় দিবস উদযাপন কমিটির পক্ষ হতে পুষ্পস্তবক প্রদানের সময় এ কথা বলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। বুধবার সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভের নিকট বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এ দিবসটি উৎযাপিত হয়।

উপাচার্য আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর বলিষ্ঠ নেতৃত্বে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধ শেষে পাকিস্তানী বাহিনীর আত্মসমর্পণের মাধ্যমে বাঙ্গালী জাতির শোষণ-বঞ্চনার অবসান ঘটেছিল ১৯৭১ সালের এই দিনে। আমরা পেয়েছি আমাদের প্রিয় এই স্বাধীন ভুমি। আসুন মুক্তি যুদ্ধের মহিমান্বিত ধারাকে সমুন্নত রেখে দল মত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে আধুনিক বিশ্বের সঙ্গে সঙ্গতি রেখে সোনার বাংলা বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করি। এটাই হবে এবারের বিজয় দিবসের দীপ্ত শপথ। সবশেষে সবাইকে করোনাকালীন সময়ে নিরাপদ দূরত্ব বজায় রাখার অহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছাড়াও আরো উপস্থিত ছিলেন, প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জসিম উদ্দিন খান ও জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি ও ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. এ.কে.এম. জাকির হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও রাজনৈতিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ এনামুল হকের সঞ্চালনায় স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিত দূরত্ব বজায় রেখে পুরো অনুষ্ঠানটি সম্পাদিত হয়।