শেকৃবিতে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ও ডিন অ্যাওয়ার্ড-২০২০ অনুষ্ঠিত

  • 26 Feb
  • 10:11 AM

মোঃ রমজান আ৷, শেকৃবি প্রতিনিধি 26 Feb, 20

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।অনুষ্ঠানে অনুষদের ৫টি লেভেলের ৪৩ জন শিক্ষার্থীদের মধ্যে ডিন অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
এনিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন(এএসভিএম) অনুষদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে বুধবার(২৬ ফেব্রুয়ারী) দুপুর ২ঃ৩০ টায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, প্রাণিসম্পদ অধিদপ্তরের ডিজি ড.আব্দুল জব্বার সিকদার,আজাদ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর আবুল কালাম আজাদ।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনিম্যাল নিউট্রিশন, জেনেট্রিক্স এন্ড ব্রিডিং ডিপার্টমেন্টের চেয়ারম্যান প্রফেসর ড. মো. মোফাজ্জল হোসাইন এবং প্রফেসর ড. লাম ইয়া আসাদ, এএসভিএম অনুষদের সাবেক ডিন প্রফেসর ড.মো.জাহাঙ্গীর আলম এবং চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড.মোঃ সাইফুল ইসলাম, প্যাথোলজি ডিপার্টমেন্টর চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড.আমিনা খাতুন, মেডিসিন এন্ড পাবলিক হেলথ ডিপার্টমেন্টের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড.কে.বি.এম. সাইফুল ইসলাম, এনাটমি, হিস্টোলজি এন্ড ফিজিওলজি ডিপার্টমেন্টের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড.মোহাম্মাদ সাইফুল ইসলাম, ফার্মাকোলজি এন্ড টক্সিকোলজি ডিপার্টমেন্টের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড.রুপালি আকতার ,ফার্মস এন্ড ফার্মা গ্রুপের জিএম তাপস কুমার এবং অনুষদের বিভিন্ন লেভেলের শিক্ষার্থীরা।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অনুষদের ডিন অধ্যাপক ড. মো.আনোয়ারুল হক বেগ এবং সঞ্চালনা করেন ডেইরী সায়েন্স ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক ড.আশিকুর রহমান এবং পোল্ট্রি সায়েন্স ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক ড.মাকসুদা বেগম।
অনুষ্ঠানে বইয়ের মোড়ক উন্মোচন করেন উপস্থিত শিক্ষকরা এবং নবীন শিক্ষাথর্ীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।এবার বিশ্ববিদ্যালয়ের এএসভিম অনুষদের ২০১৮ সালের ৫টি লেভেলের মোট ৪৩জন শিক্ষার্থীদের মাঝে ডিন অ্যাওয়ার্ড প্রদান করেন।এর মধ্যে লেভেল-১ এর ১৩জন,লেভেল-২ এর ৩জন,লেভেল-৩ এর ৭ জন,লেভেল-৪ এর ১৩ জন এবং লেভেল-৫ এর ৭ জন শিক্ষার্থীকে।


অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দীন আহাম্মদ প্রাণীচিকিৎসার গুরুত্ব দিয়ে বলেন,আমাদের খাবারের ২/৩ অংশ আসে প্রাণীসম্পদ খাত থেকে। অর্গানোগ্রাম প্রতি উপজেলায় ভেটেরিনারি ডাক্তার নিয়োগ দিতে হবে। তোমাদের জন্য আমাদের বিশ্ববিদ্যালয়ের রয়েছে দক্ষ গ্রাজুয়েট তৈরি করার মত দক্ষ শিক্ষক ।আমাদের মত কম্বাইন্ড ডিগ্রি একীভূত করনে বিভিন্ন বিশ্ববিদ্যালয় কাজ করে যাচ্ছে। গবেষণার কাজের জন্য রয়েছে আমাদের সকল ধরণের সুযোগ সুবিধা। ডীন অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,তোমাদের এই এ্যাওয়ার্ড পাওয়ার ধারাবাহিকতা বজায় রাখতে হবে।কঠোর পরিশ্রম দিয়ে বিশ্ববিদ্যালয়ের সুনাম অর্জন করতে হবে।

অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও এএসভিএম অনুষদের ডীন প্রফেসর ড.আনোয়ারুল হক বেগের সভাপতিত্বে সমাপনী বক্তব্যের মাধ্যমে সমাপ্ত ঘোষণা করা হয়।