৩০- এ পা দিলো জেএনইউডিএস

  • 13 Dec
  • 06:58 AM

জবি প্রতিনিধি 13 Dec, 21

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (জেএনইউডিএস) ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

রবিবার (১২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের শুভ সূচনা করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

এ উপলক্ষে একটি আনন্দ র‍্যালি করা হয়েছে। আনন্দ র‍্যালিটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, ডিবেটিং সোসাইটিকে আরো শক্তিশালী করতে হবে। আমরা প্রশাসন থেকে যতটুকু পারি সবাইকে সহযোগিতা করবো। আশা করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি আমাদের জন্য উত্তরোত্তর সফলতা বয়ে আনবে।

এসময় উপস্থিত ছিলেন পরিচালক (ছাত্রকল্যাণ) অধ্যাপক ড. আইনুল ইসলাম, ডিবেটিং সোসাইটির মডারেটর মো. মেফ্তাহুল হাসান, প্রক্টর ড. মোস্তফা কামাল, ডিবেটিং সোসাইটির সদস্যবৃন্দ এবং অন্যান্য শিক্ষার্থীবৃন্দ।

এরপর জবি ডিবেটিং সোসাইটির কক্ষে ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। এছাড়াও এদিন একটি বিতর্ক প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শেষে জেএনইউডিএস'র মডারেটর আইন বিভাগের সহকারী অধ্যাপক মো. মেফ্তাহুল হাসান বলেন, করোনা পরবর্তী সময়ে শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষা থাকায় বড় পরিসরে না হলেও আমরা স্বল্প পরিসরে আয়োজন করার চেষ্টা করেছি। বিগত দিনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি যতটুকু এগিয়েছে, বিতার্কিকরা তার চেয়ে বেশি এগিয়ে যাওয়ার সংকল্প করেছে।

ডিবেটিং সোসাইটির পক্ষ থেকে দপ্তর সম্পাদক সাইদুল ইসলাম সাইদ জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির প্রতিষ্ঠাবার্ষিকী সফল ভাবে সম্পন্ন হয়েছে। একটাই প্রত্যাশা সকল ডিবেটের আমাদের সোসাইটির সাথে থাকবে, বিতর্ক করবে।

উল্লেখ্য যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলেজ ডিবেটিং সোসাইটি ১৯৯২ সালে প্রতিষ্ঠা করা হয়েছে।