সন্ধানী এমআরমেক ইউনিটের আয়োজনে জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবস পালিত

  • 02 Nov
  • 09:53 PM

এমআরমেক প্রতিনিধি 02 Nov, 20

প্রতি বছরের মতো এবারও ০২ নভেম্বর জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবস পালিত হয়েছে। অন্যান্যবারের মত এবারও সন্ধানী কেন্দ্রীয় পরিষদের অন্যতম ইউনিট সন্ধানী এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ইউনিটেও বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে এ দিবসটি পালন করা হয়েছে।তবে করোনা মহামারীর পরিস্থিতিতে যথোপযুক্ত সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে এ দিনটি পালন করা হয়।

সন্ধানী এমআরমেক ইউনিটের আয়োজনে দিনাজপুরের যুব উন্নয়ন অধিদপ্তরে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়।একইসাথে কেক কাটার মাধ্যমে এ দিবসটি উদযাপন করা হয়।এসময় এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সম্মানিত অধ্যক্ষ ডা. নাদির হোসেন, সার্জারির বিভাগীয় প্রধান ডা. আব্দুস সালাম, মেডিসিনের ডা. নুরুজ্জামান, সন্ধানীর কার্যকরী পরিষদ ২০১৯-২০২০'র সদস্যবৃন্দ,সন্ধানীর উপদেষ্টাবৃন্দসহ ভ্রাতৃপ্রতিম সংগঠন মেডিসিন ক্লাবের উপদেষ্টাবৃন্দ উপস্থিত ছিলেন।

সন্ধানী এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ইউনিটের সভাপতি জি এম রিফাত ভার্সিটি ভয়েসকে বলেন,"করোনা পরিস্থিতির জন্য জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবস ২০২০ এর উদযাপন ভালোভাবে করা সম্ভব হয়নি।করোনা পরিস্থিতি না থাকলে আরো স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা সম্ভব হত এবং এর মাধ্যমে অনেক রোগীকে সহযোগিতা করা যেতো।"
সন্ধানী এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক আবু সাঈদ বলেন,"রক্ত এবং চক্ষুদানে জনগণকে উৎসাহিত করে সন্ধানী প্রতিষ্ঠালগ্ন থেকেই কাজ করে যাচ্ছে।আজকের এ দিবস সন্ধানীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং আনন্দের।"