ইকবালুর রহিমের হাত ধরে এমআরমেকে চালু হতে যাচ্ছে করোনা শনাক্তকরণ ল্যাব

  • 09 Apr
  • 05:50 AM

এমআরমেক প্রতিনিধি 09 Apr, 20

দিনাজপুরে এসে পৌঁছেছে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্তসহ বিভিন্ন জটিল রোগের নমুনা পরীক্ষার জন্য পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিন। আজ ৯ এপ্রিল বৃহস্পতিবার দিনাজপুরের মাটি ও মানুষের নেতা হুইপ জনাব ইকবালুর রহিম এমপি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. শিবেশ সরকারের হাতে পিসিআর মেশিনটি হস্তান্তর করেন। এ সময় এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. নির্মল চন্দ্র দাস, দিনাজপুরের সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস সহ বাংলাদেশ ছাত্রলীগ এম আব্দুর রহিম মেডিকেল কলেজ শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

করোনা মহামারীতে বাংলাদেশের সকল বিভাগীয় শহরে করোনা শনাক্তকরণ ল্যাব চালু করা হয়েছে।প্রথম জেলা হিসেবে এ ল্যাব চালু করা হয়েছিল কক্সবাজার জেলায়।এরপরই দ্বিতীয় জেলা হিসেবে এ ল্যাব চালু হতে যাচ্ছে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে।দিনাজপুরে এ ল্যাব চালু হলে দিনাজপুর ও পার্শ্ববর্তী জেলার রোগীদের ভোগান্তি কমবে, দ্রুত সময়ে সুবিধা পাবে,তাদেরকে দূরবর্তী কোন বিভাগীয় শহরেও ছুটতে হবে না।

আগামী কয়েকদিনের মধ্যেই চালু হবে এ করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্তকরণ ল্যাব।অতিদ্রুত সময়ে দেশের দ্বিতীয় জেলা হিসেবে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্তকরণের এ ল্যাব চালু করায় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা এবং দিনাজপুরের মাটি ও মানুষের নেতা জনাব ইকবালুর রহিম এমপির প্রতি কৃতজ্ঞতা জানান বাংলাদেশ ছাত্রলীগ এম আব্দুর রহিম মেডিকেল কলেজের নেতৃবৃন্দ।এছাড়াও সকল চিকিৎসক ও অন্যান্যরাও এর ভূয়সী প্রশংসা করেছেন।
উল্লেখ্য যে,হুইপ ইকবালুর রহিম এমপি এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকদের জন্য গত ২৩মার্চ ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী(পিপিই) প্রদান করেন।