এনডিএফের কো-চেয়ারম্যান নির্বাচিত হলেন ডাঃ সাক্ষর

  • 13 Dec
  • 12:08 AM

নিজস্ব প্রতিবেদক 13 Dec, 21

ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের (এনডিএফ) কো-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ডাঃ সামিউল আউয়াল সাক্ষর। তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালের আবাসিক চিকিৎসক হিসেবে কর্মরত রয়েছেন।

সংবাদ উপস্থাপক এম আলমগীরের সঞ্চালনায় বিশ্বসাহিত্য কেন্দ্রের পাঠচক্র কক্ষে' ১৯ এর তারুণ্য-এনডিএফ বিডি গালা নাইট ২০২১'' শীর্ষক অনুষ্ঠানে আগামী দুই বছরের ১৯৫ সদস্য বিশিষ্ট এ কমিটির অনুমোদন দেয়া হয়।

ডাঃ সামিউল আউয়াল সাক্ষর ময়মনসিংহ মেডিকেল কলেজ ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে বিতর্ক অঙ্গনে গত আট বছর যাবৎ তিনি বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন। চিকিৎসা সেবার পাশাপাশি দেশের জনপ্রিয় বেসরকারি টেলিভিশন এনটিভি এবং নিউজ টুয়েন্টিফোরে স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন অনুষ্ঠানের উপস্থাপনাসহ দেশের প্রথম সারির পত্রিকায় নিয়মিত লেখালেখি করছেন। বিতর্ক অঙ্গনে তিনি জাতীয় বিতর্ক পুরস্কার, বারোয়ারি বিতর্কে চ্যাম্পিয়ন, মেডিকেল বিতর্কতে চ্যাম্পিয়নসহ একাধিক পুরস্কার অর্জন করেন।

নতুন এ কমিটির দায়িত্ব গ্রহনের পর কমিটির সকলকে শুভেচ্ছা জানিয়ে ডাঃ সাক্ষর জানান, আশাকরি এনডিএফ সামনের দিনগুলোতে বিতর্ক চর্চার মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সফল পদচারণা
করবে। বিতর্ক যে খুবই বাস্তবমুখী ও প্রগতিশীল চর্চা, এর প্রতিফলন ঘটাতে চাই। দায়িত্বের কথা মাথায় রেখে সামনের দিনগুলোতে এমন একটি মাইল স্টোনে নিয়ে যেতে চাই; যেখান থেকে পরবর্তী নেতৃত্ব স্বর্ণযুগ উপহার দেবে, ইনশা আল্লাহ। এক্ষেত্রে সকল দায়িত্বশীলদের আন্তরিক পরামর্শ এবং সহযোগিতা আমাদের আরও বেশি সুদৃঢ় হতে সাহায্য করবে।