এক নম্বর কম থাকায় মেডিকেল মিস, ডেন্টালে দেশসেরা!

  • 13 Sept
  • 08:21 PM

ভার্সিটি ভয়েস ডেস্ক 13 Sept, 21

মেডিক্যালে ভর্তির স্বপ্ন পূরণ হয়নি মাত্র এক নম্বরের জন্য। তবে দমে যাননি তিনি। নতুন উদ্যমে চালিয়ে গেছেন পড়াশোনা। ফল পেলেন ডেন্টালের ভর্তি পরীক্ষায়।

সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে ভর্তি পরীক্ষায় এবার জাতীয় মেধা তালিকায় দেশসেরা হয়েছেন পঞ্চগড়ের নাজমুস সাকিব রাহাত।

এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পাওয়া রাহাত ভর্তি পরীক্ষায় ১০০-এর মধ্যে ৯৫ পেয়েছেন। এভাবে তার সর্বমোট নম্বর দাঁড়িয়েছে ২৯৫। রোববার প্রকাশিত হয় পরীক্ষার ফল।

নাজমুস সাকিব রাহাতের বাড়ি পঞ্চগড় সদর উপজেলার চাকলারহাট ইউনিয়নের শিং রোড রতনী বাড়ি এলাকায়। তিনি ওই এলাকার সোলেমান আলীর ছোট ছেলে।

২০১৮ সালে পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০২০ সালে সেন্ট জোসেফ সেকেন্ডারি স্কুল থেকে এইচএসসি পাস করেন রাহাত।

ভর্তি পরীক্ষায় সাফল্য প্রসঙ্গে তিনি বলেন, ‘সবচেয়ে বেশি সাপোর্ট পেয়েছি আমার বড় ভাই ইব্রাহিম খলিলের কাছ থেকে।’

তিনি বলেন, ‘আগে থেকেই মানবতার সেবক হিসেবে নিজেকে দেখতে চেয়েছিলাম। স্বপ্ন ছিল একজন চিকিৎসক হয়ে সমাজের গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়াব। এবার মেডিক্যাল ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলাম। মাত্র এক নম্বর কম থাকায় সেখানে ভর্তির সুযোগ পাইনি।’

ডেন্টালে দেশসেরা হতে পারলেও মেডিক্যালে সুযোগ না পাওয়ার বিষয়ে রাহাত বলেন, ‘পরিশ্রমের পাশাপাশি ভাগ্যেরও একটা ব্যাপার থাকে।’

রাহাতের সাফল্য সম্পর্কে বড় ভাই মাদ্রাসাশিক্ষক ইব্রাহিম খলিল বলেন, ‘আমার ভাই ছোটবেলা থেকেই অনেক মেধাবী ছিল। ভদ্র ও বিনয়ী ছাত্র ছিল৷ আমি ভাই হলেও অন্য পরিচয়ে আমি তার শিক্ষক। পরিবার থেকে আমাদের স্বপ্ন ছিল রাহাতকে চিকিৎসক বানাব। সেভাবেই তাকে সহযোগিতা দিয়েছি। সবার দোয়া চাই, যেন বড় হয়ে অনেক বড় চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে পারে।’
সূত্রঃ নিউজবাংলা২৪