হাবিপ্রবির ডরমেটরি-২ হলে চালু হলো রিডিং রুম,একসঙ্গে পড়তে পারবে ৮০ শিক্ষার্থী

  • 25 Nov
  • 10:19 AM

আব্দুল্লাহ আল মুবাশ্বির, হাবিপ্রবি প্রতিনিধি 25 Nov, 21

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ডরমিটরি-২ আবাসিক হলে চালু হলো রিডিং রুম।

বুধবার (২৪ নভেম্বর) সন্ধ্যা ৭ টায় রিডিং রুমের শুভ উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধানচন্দ্র হালদার এবং সভাপতিত্ব করেন ডরমিটরি-২ হলের হল সুপার অধ্যাপক ড. মো: গোলাম রব্বানী। এছাড়াও উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো: ইমরান পারভেজ, প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ, ডরমেটরী ২ হলের সহকারী হল সুপার এবং অন্যান্য হলের হল সুপার ও সহকারী হল সুপারগণ।

ডরমিটরি-২ হলের সহকারী হল সুপার সহকারী অধ্যাপক মো: জুয়েল সরকারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এম.কামরুজ্জামান বলেন,'বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে লক্ষ্যে কাজ করে যাচ্ছেন তার অংশ হিসেবে তিনি আমাকে যে দায়িত্ব দিয়েছেন আমি তা পালনে অঙ্গীকারদ্ধ। সেইসাথে তিনি উন্নত ডিজিটাল বাংলাদেশ গড়ার যে পরিকল্পনা হাতে নিয়েছেন সেখানে যেন দক্ষ মানবসম্পদ তৈরি হয়ে তোমরা ছাত্ররাও অংশ নিতে পারো সেভাবেই তোমাদের তৈরি হতে হবে'।

এদিকে আবাসিক হলে রিডিং রুম চালু হওয়ায় উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। দীর্ঘদিন থেকেই ডরমিটরি-২ হলের আবাসিক শিক্ষার্থীরা পৃথকভাবে রিডিং রুম তৈরি করে দেয়ার জন্য দাবি জানিয়ে আসছিল।অবশেষে রিডিং রুম চালু হওয়ায় সেখানে একসাথে ৮০ জন শিক্ষার্থী পড়ালেখা করতে পারবে বলে জানিয়েছে হল প্রশাসন। এছাড়াও শিক্ষার্থীরা পূর্ণাঙ্গ আবাসিক হয়ে গেলে রিডিং রুমটিকে ফ্রি ওয়াই-ফাই করে দেয়ার পরিকল্পনা করেছে হল প্রশাসন।