রাজধানীর হাতিরঝিলে আরও একটি পথের পাঠাগার স্থাপন

  • 11 Feb
  • 03:55 PM

স্টাফ রিপোর্টার 11 Feb, 21

রাজধানীর হাতিরঝিল এলাকায় আরও একটি পথের পাঠাগার স্থাপন হলো আজ। সিডিএফবি সংগঠন বই পড়ায় মানুষজনকে উৎসাহী ও সুযোগ দিতেই নিয়েছে এই মহৎ উদ্যোগ।

শহুরে মাটিতে এমন উদ্যোগ দেখে সাধুবাদ জানাচ্ছে নানা সংগঠন ও বিশেষ ব্যক্তিত্বও। তারা রাজধানীর পার্ক, হাসপাতাল, বাস ও বাস টার্মিনালসহ রাস্তার মোড়ে মোড়ে স্থাপন করছে এই পাঠাগার।

সিডিএফবি প্রতিষ্ঠাতা এ আর আহম্মেদ সুজন জানান, আমাদের প্রায়শই পার্ক বা বাস টার্মিনালে বসে থাকতে হয় বন্ধু বা বাসের অপেক্ষায়। অপেক্ষার সময় শেষ যেন হয়ই না এবং আমরা তখন অযথা ফোনে সময় পার করি আর তাই সেই সময়টুকু যেনো মানুষ বই পড়ে কাটাতে পারে তাই আমাদের এই উদ্যোগ। আমরা রাজধানীর পার্ক, বাস টার্মিনাল, হাসপাতাল ও গুরুত্বপূর্ণ জোনে পথের পাঠাগার স্থাপনা নিয়ে কাজ করছি।

আজ সিডিএফবি সাধারণ সম্পাদক মোঃ সাফফাত হোসেনের নেতৃত্বে স্বেচ্ছাসেবী মোঃ ফজলুল হক করিমের তত্বাবধানে রাজধানীর হাতিরঝিল এলাকায় আরও একটি পথের পাঠাগার স্থাপন করা হলো। তিনি জানান, আমরা গতবছর এই উদ্যোগ নেই এবং মোহাম্মদপুর ক্লাব মাঠে পরিক্ষামূলক ভাবে একটি পাঠাগার স্থাপন করি। পাঠকদের উৎসাহ ও আমাদের পূর্বপ্রস্তুতি থাকায়, বিবেচনা করে আজ আমরা এটি স্থাপন করলাম।