শিক্ষার্থীদের সংগঠন ঊষা'র ধর্ষণ বিরোধী প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল

  • 07 Oct
  • 08:31 PM

রুদ্র মুহাম্মদ সফিউল্লাহ, জাবি প্রতিনিধি 07 Oct, 20

দেশব্যাপী সংঘটিত ধর্ষণের বিরুদ্ধে ও ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করার দাবিতে বুড়িচং উপজেলার সর্ববৃহৎ প্রাচীন সামাজিক সংগঠন অর্গানাইজেশন ফর স্টুডেন্টস এডভান্সমেন্ট-উষা কতৃক "ধর্ষন বিরোধী প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল" অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি শরিফুল ইসলাম সাকিব এবং সাধারণ সম্পাদক মোঃ জোবায়ের আহমেদ খানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল উপজেলার প্রধান প্রধান সড়কে প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিল শেষে উপজেলা টিচার্স মার্কেটের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উষার সাবেক সহ-সভাপতি পীরযাত্রাপুর জোবেদা খাতুন কলেজের প্রভাষক ইকবাল হোসেন, সাবেক সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী রুহুল আমিন, সাবেক সভাপতি অগ্রণী ব্যাংক বুড়িচং উপজেলা শাখার ব্যবস্থাপক সাইফুল ইসলাম ভূঁইয়া, সাবেক সাধারন সম্পাদক সালাউদ্দিন মিশন, সাবেক সভাপতি বি এম মোস্তাফিজুর রহমান, সাবেক সাধারন সম্পাদক হাবিবুর রহমান হাসান,বর্তমান কমিটির সভাপতি শরিফুল ইসলাম সাকিব, সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদ খান, সহ-সভাপতি রিপন খান, প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল মোসাদ্দেক।

প্রতিবাদ সমাবেশে বক্তারা ধর্ষকদের সামাজিকভাবে বয়কট করা এবং সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান। দেশে চলমান ধর্ষণের দ্রুত বিচার এবং ধর্ষকের শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করার লক্ষ্যে আইন সংস্কার করার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক আইনমন্ত্রী এবং আইন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এডভোকেট আবদুল মতিন খসরু এমপি মহোদয়ের নিকট জোর দাবি জানান। উষার কেন্দ্রীয় কমিটি এবং ইউনিয়ন কমিটির অসংখ্য নেতৃবৃন্দ উক্ত প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন।