কুড়িগ্রামের চরবাসীর মাঝে উষ্ণতা ছড়ালো ইবির তারুণ্য

  • 18 Dec
  • 06:06 PM

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি 18 Dec, 20

অর্ধশতাধিক শীতার্ত মানুষের বাড়িতে গিয়ে উষ্ণতার পরশ ছড়িয়ে দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘তারুণ্য’। শুক্রবার কুড়িগ্রামের চর ভেলাকোপা এবং চর সংলগ্ন এলাকায় শীতবস্ত্র বিতরণ করে সংগঠনটির স্বেচ্ছাসেবকরা।

এসময় ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সোহেল রানা এবং কুড়িগ্রামের স্থানীয় স্বেচ্ছাসেবক ফয়সাল, হীরা, মামুন, রাসেল, আশিক, মানিক ও আকাশের সহযোগীতায় শীতবস্ত্র বিতরণ সম্পন্ন হয়। স্বেচ্ছাসেবকরা চরের শীতার্ত মানুষদের বাড়ি বাড়ি যেয়ে শীতবস্ত্র পৌঁছে দেন।

এসব শীতার্ত মানুষের মাঝে উষ্ণতা ছড়াতে পেরে আনন্দিত সংগঠনটির স্বেচ্ছাসেবকরাও। এ কাজে যারা সহযোগিরতার হাত বাড়িয়ে দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছে সংগঠনটি। একইসাথে সমাজের সামর্থ্যবান ব্যক্তিদের শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ জানিয়েছেন সংগঠনটির নেতারা।

তারুণ্য’র উপদেষ্টাবৃন্দ এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। তারুণ্য’র প্রধান উপদেষ্টা প্রফেসর ড. শাহজাহান মন্ডল বলেন, শীতার্ত মানুষেরা মানবেতর জীপনযাপন করছেন। এই প্রতিকূল পরিস্থিতিতে মানবিক দায়িত্ব পালন করার জন্য সকল স্বেচ্ছাসেবককে আন্তরিক অভিনন্দন। তিনি সকলকে শীতার্ত মানুষের সেবায় সাধ্যানুযায়ী সহযোগিতার আহ্বান জানান।

উল্লেখ্য, তারুণ্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ২০০৯ সালের ২৯ শে জুলাই প্রতিষ্ঠার পর থেকে তারুণ্য বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। রক্তদান কর্মসূচী, তারুণ্য লাইব্রেরি, বন্যার্তদের ত্রাণ বিতরণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, লিডারশীপ ট্রেনিং, প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ, অসহায় শিক্ষার্থীদের সহায়তা এর মধ্যে উল্লেখযোগ্য।