ইবি প্রেসক্লাবের নির্বাচন, মনোনয়ন বিতরণ শুরু

  • 05 Dec
  • 07:44 PM

আজাহার ইসলাম 05 Dec, 20

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল সাংবাদিকদের সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০২০ অনুষ্ঠিত হবে আগামী সোমবার (৭ ডিসেম্বর)। সভাপতি ও সাধারণ সম্পাদক মোট দুইটি পদের বিপরীতে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। গত বুধবার রাতে প্রেসক্লাবের ভার্চুয়াল সাধারণ সভায় সিদ্ধান্ত গৃহীত হয় বলে।

এদিকে আজ শনিবার থেকে মনোনয়ন পত্র বিতরণ শুরু হয়েছে। সভাপতি পদে মনোনয়ন পত্রের মূল্য ১০০০ টাকা এবং সাধারণ সম্পাদক পদে ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন প্রেসক্লাব সম্পাদক শাহাদাত তিমির।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, মনোনয়ন সংগ্রহের প্রথম দিনে ৫ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন। এর মধ্যে সভাপতি পদে দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এ আর রাশেদ ও যুগান্তর প্রতিনিধি সরকার মাসুম এবং সাধারণ সম্পাদক পদে বাংলানিউজ২৪.কম প্রতিনিধি তারিকুল ইসলাম, বাংলা ট্রিবিউন প্রতিনিধি রুমি নোমান ও সমকাল প্রতিনিধি মুতাসিম বিল্লাহ পাপ্পু মনোনয়ন পত্র উত্তোলন করেছে বলে জানা যায়।

আগামীকাল রোববার বেলা বারোটা পর্যন্ত মনোনয়ন পত্র জমাদানের শেষ সময়। প্রত্যাহারের সময় দুপুর দুইটা পর্যন্ত।

ইবি প্রেসক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ বলেন, প্রেসক্লাব বিশ্ববিদ্যালয়ের একটি ঐতিহ্যবাহী সাংবাদিক সংগঠন। বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ায় সাধারণ সভায় নীতিগতভাবে নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আশা করি স্বাস্থ্যবিধি মেনে উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রধান নির্বাচন কমিশনার একে আজাদ লাভলু জানান, আমরা সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর। নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করি একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হবে।