দাপ্তরিক কর্মঘন্টা ৮টা-৩টা চায় ইবি অফিসার্স এসোসিয়েশন

  • 21 Dec
  • 08:51 PM

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি 21 Dec, 20

দাপ্তরিক কর্মঘন্টা সকাল ৮টা থেকে ৩টা পর্যন্ত করাসহ উপাচার্যের কাছে ১৩ দফা দাবি পেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) অফিসার্স এসোসিয়েশন। সোমবার দুপুরে এসোসিয়েশনের আহ্বায়ক আমলগীর হোসেন খান এবং সদস্য সচিব আব্দুল হান্নান স্বাক্ষরিত এক স্মারকলিপিতে এ দাবি জানায় তারা।

স্মারকলিপিতে বলা হয়েছে, গত ১৩ ডিসেম্বর এসোসিয়েশনের নির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী ১৩ দফা দাবি পেশ করা হয়েছে। তাদের দাবিসমূহ হলো- অফিসারদের চাকরি থেকে অবসর গ্রহনের বয়স ৬০ থেকে ৬৫তে উন্নীত্তকরণ, পেনশন নীতিমালা পূর্বের মত বাস্তবায়ন, অফিস সময় সকাল ৮টা থেকে ৩টা, উপ-রেজিস্ট্রার (সমমান) পদের অফিসারদের বেতন ক্ষেল ৪নং গ্রেড প্রাপ্তির তারিখ থেকে কার্যকর করা এবং সহকারী রেজিস্ট্রার (সমমান) পদের বেতন স্কেল ৬নং গ্রেড সরাসরি বাস্তবায়ন, সকল দপ্তরের অতিরিক্ত রেজিস্ট্রার পদ দ্রুত পূরণ করতে হবে।

কল্যাণ তহবিলের অর্থ ৩টি মোট বেতন ও ভাতার পরিবর্তে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মত ১৮টি বেতন ও ভাতা প্রদান, চিকিৎসা কেন্দ্রে কর্মরত সিনিয়র টেকনিক্যাল অফিসারদের ডেপুটি চীফ টেকনিক্যাল অফিসার পদে পদোন্নতি ও আপগ্রেডিং, পদোন্নতি প্রাপ্ত ৭-৮ জন অফিসারকে প্রাপ্তির তারিখ থেকে প্রাপ্ত সুবিধা প্রদান, উপ-প্রধান প্রকৌশলী পদকে আত্মীকরণের মাধ্যমে সংশোধন পূর্বক তত্বাবধায়ক প্রকৌশলী পদ হিসেবে কার্যকর করতে হবে।

সিনিয়র পেশ ইমাম পদ চুড়ান্ত অর্গানোগ্রামে অন্তর্ভূক্তকরণ, পোষ্য কোটায় ভর্তির ক্ষেত্রে স্থায়ী নীতিমালা, সকল দপ্তর প্রধানের পদে স্থায়ী নিয়োগ কার্যকর করতে হবে, শাখা কর্মকর্তা থেকে সহকারী রেজিস্ট্রার পদে পদোন্নতি আপগ্রেডিং ৫বছর ও সহকারী রেজিস্ট্রার থেকে উপ-রেজিস্ট্রার পদে পদোন্নতি আপগ্রেডিং ৫ বছর করতে হবে। এছাড়া গত ৭ ডিসেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির পাঠানো স্মারকে অফিসারদের বিরুদ্ধে আনিত অভিযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় অফিসার এসোসিয়েশনের নেতারা।