ইবির আরেক শিক্ষার্থীর করোনা পজিটিভ

  • 30 May
  • 09:51 AM

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি 30 May, 20

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কবলে পড়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী। ওই শিক্ষার্থীর নাম সাজ্জাদুর রহমান সোহাগ। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী।

গত ১৮ মে নারায়ণগঞ্জ সদর হাসপাতাল থেকে নমুনা পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে। এখন অনেকটা সুস্থ্য আছেন বলে জানিয়েছেন সোহাগ।

জানা যায়, সোহাগ ঈদের আগে তার গ্রামের বাড়ি রংপুরের পীরগঞ্জ থেকে বড় ভাইয়ের বাসা নারায়ণগঞ্জে যায়। তিনি সেখানকার এক গার্মেন্টস কারখানায় চাকরী করেন। মাঝেমাঝে সেখানকার স্থানীয় কাঁচাবাজার থেকে বাজার করতেন তিনি।

পরে তার শরীরে জ্বর, সর্দি, কাঁশি তথা করোনার উপসর্গ দেখা দিলে গত ১৮ মে নারায়ণগঞ্জ সদর হাসপাতাল থেকে নমুনা পরীক্ষা করান সোহাগ। পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসে তার।

এসময় তার বড় ভাইয়ের করোনার লক্ষণ দেখা দিলে তিনিও পরীক্ষা করেন। তবে তার রিপোর্ট নেগেটিভ আসে। বর্তমানে সোহাগ নারায়নগঞ্জে ভাইয়ের বাসায় হোম কোয়ারেন্টাইনে আছেন।

এ ব্যপারে সোহাগ বলেন, ‘করোনা উপসর্গ দেখা দিলে আমি মুখে কোন স্বাদ পেতাম না। কিছু খেতে পারতাম না। স্বাস্থ্য অধিদপ্তরের পেসক্রিপশন অনুযায়ী চলেছি এবং তারা নিয়মিত খোঁজ নিয়েছেন। নিজ বিভাগের শিক্ষকরাও আমার খোঁজ-খবর রাখছেন। এখন অনেকটাই সুস্থ্য হয়েছি। দুই-একের মধ্যে আবার করোনা পরীক্ষা করব।’

উল্লেখ্য, এর আগে করোনায় আক্রান্ত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জায়েদ। তিনি এখন সুস্থ্য হয়ে নিজ বাড়িতে অবস্থান করছেন।