ইবিতে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

  • 30 May
  • 09:19 PM

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি 30 May, 21

নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ডানপন্থী ও জাতীয়তাবাদী শিক্ষকদের সংগঠন সাদা দল ও শাখা ছাত্রদল পৃথকভাবে দিবসটি পালন করে।

এ উপলক্ষে রবিবার বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করে সাদা দল। এসময় জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগ মুক্তির কামনা করে দোয়া করা হয়। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের খতিব ড. আ স ম শোয়াইব আহমেদ।

অনুষ্ঠানে সাদা দলের আহ্বায়ক ও লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. এ কে এম মতিনুর রহমান, একই বিভাগের প্রফেসর ড. লুৎফর রহমান, প্রফেসর মোহাম্মদ সেলিম, ইইই বিভাগের প্রঅেসর ড. আব্দুল মোমিন, কর্মকর্তা হাফিজুর রহমান, মীর সিরাজুল ইসলাম বিপু, পােভেজ মিয়া, জামিরুল ইসলাম, এনামুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী শেখপাড়ায় খাবার বিতরণ ও র‍্যালি করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। তবে বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তরে ফুলের শ্রদ্ধা নিবেদন করতে চাইলে ইবি থানা পুলিশ নিষেধ করেন বলে অভিযোগ করেছেন নেতা-কর্মীরা। এছাড়াও ক্যাম্পাসে ছাত্রলীগ নেতা-কর্মীদের উপস্থিতি লক্ষ্য করা যায়।

এসময় সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি মোহাইমিনুল ইসলাম সোহাগ, সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম রাশেদ, সাংগঠনিক সম্পাদক আবু খায়ের, দপ্তর সম্পাদক সাহেদ আহম্মেদ, আবু দাউদ, মাসুদ রুমী মিথুন, আনোয়ারুল ইসলাম, মামুন, রোকনউদ্দিন, মনিরুল, রাফিজ, ফোরকান, রিফাত, রনি, সৌভিক প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল শনিবার (২৯ মে) জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ বিভিন্ন স্থানে পোস্টার লাগায় সংগঠনটির নেতা-কর্মীরা।