জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃক 'ইন্টারভিউ স্কিল' ওয়েবিনার অনুষ্ঠিত

  • 04 Jan
  • 09:48 AM

জবি প্রতিনিধি 04 Jan, 21

School of Inspiration" নিবেদিত 'SOI : Jagannath University Branch ' কর্তৃক আয়োজিত "ওবিনার অন ইন্টারভিউ স্কিল" প্রথম অনলাইন ওয়েবিনারটি ২৬ডিসেম্বর, ২০২০, সন্ধ্যা ৬:০০টা থেকে রাত ৭:৩০টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। এ কর্মশালায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩০জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেছেন।

বক্তা হিসেবে ছিলেন "আবির হাসান খান" (Chief Inspirational Officer, School of Inspiration Organizational Expert)।
স্কুল অফ ইন্সপিরেশন মূলত যুব সমাজ কে বিভিন্ন সফট স্কিলস এবং ক্যারিয়ার সম্পর্কিত বিষয় উপযোগী করে তুলতে। ভবিষ্যতে কর্পোরেট জগতে এক ধাপ এগিয়ে যাওয়ার ক্ষেত্রে সর্বদা কাজ করে যাচ্ছে। প্রতি বছরই বিভিন্ন সেমিনার,ওয়ার্কশপ, ট্রেনিং আয়োজন করে থাকে যেখানে অংশগ্রহণ করে যুবরা দক্ষতা উন্নয়নে এগিয়ে নিচ্ছে নিজেদের।মূলত একজন উদ্যোক্তা হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করার জন্য যেসব দক্ষতার প্রয়োজন যেমন লিডারশিপ,যোগাযোগে দক্ষতা,উপস্থাপণ দক্ষতা থেকে শুরু করে সকল ধরণের "সফট স্কিল" নিয়ে কাজ করে যাচ্ছে। এছাড়াও স্কুল অব ইন্সপিরেশন এর সাথে কাজ করে যাচ্ছে সকল স্কুল-কলেজ,বিশ্ববিদ্যালয়ের যুবরা। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে। এই করোনা পরিস্থিতিতেও যেন যুবরা পিছিয়ে না থাকে স্কুল অব ইন্সপিরেশন অনলাইন ভিত্তিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে সকল যুবরা নিজেদের দক্ষতা উন্নয়নে।

এস ও আই: জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত এ কর্মশালায় প্রাতিষ্ঠানিক কর্মক্ষেত্রে ইন্টারভিউ বোর্ডে কিভাবে নিজেকে প্রদর্শন করা যায় তা নিয়ে বিস্তর আলোচনার মাধ্যমে সঠিক দিকনির্শনা প্রদানের মাধ্যমে অনলাইন কর্মসূচী সম্পন্ন হয়েছে। যেখানে যুবরা শিখতে পেরেছে কিভাবে চর্চার মাধ্যমেই ইন্টারভিউ স্কিল এ দক্ষতা অর্জন করা সম্ভব। এই কর্মশালা টি শেষে অংশগ্রহণকারী সবাইকে ই-সার্টিফিকেট প্রদান করা হয়েছে। ভবিষ্যতে এরকম আরো কিছু কর্মশালা প্রতিযোগিতামূলক অনুষ্ঠান আয়োজন SOI : Jagannath University Branch কর্মতৎপর আছে।