ইকো নেটওয়ার্ক জবি টিমের উদ্যোগে ভার্চুয়াল সেমিনার

  • 26 June
  • 09:04 AM

জবি প্রতিনিধি 26 June, 20

ইকো নেটওয়ার্ক জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) টিমের উদ্যোগে 'ন্যাচার, ইকুসিস্টেম এন্ড হ্যাজার্ডস: সাস্টেইনেবল এপ্রুচ" বিষয়ের উপর অনলাইন সেমিনারের আয়োজন করা হয়েছে।

২৬ জুন (শুক্রবার) রাত ৮ টায় সেমিনারটি শুরু হবে যা ইকু নেটওয়ার্ক এর অফিসিয়াল ফেইসবুক পেইজে লাইভে সম্প্রচার করা হ‌বে।

অনুষ্ঠানে বক্তা হিসেবে থাকবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মনিরুজ্জামান। অনুষ্ঠানে বক্তা হিসেবে আরও থাকবেন একই বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আব্দুল কাদের। অনুষ্ঠানটি সঞ্চালনায় থাকছেন ভূগোল ও পরিবেশ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও ইকু নেটওয়ার্কের সদস্য তাহজিবা মাসুদ।

এবিষয়ে ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মনিরুজ্জামান বলেন, ইকো নেটওয়ার্ক পরিবেশ সংক্রান্ত তরুণদের নিয়ে একটি ভলেনটিয়ার অর্গানাইজেশন। সেমিনারে প্রকৃতি, ইকোসিস্টেম ও দূর্যোগ এই তিনটার সাথে সম্পর্ক করে কীভাবে পরিবেশেকে সহনীয় পর্যায়ে রাখা যায় এবং দূর্যোগের সময় সহাবস্থান নিশ্চিত করা যায় এইসব বিষয় গুলো উপস্থাপন করা হবে। চলমান করোনা মহামারির সময়ে পরিবেশগত পরিবর্তন নিয়ে আলোচনা করতেই এই আয়োজন।

উল্লেখ্য যে, যৌথভাবে ইকো নেটওয়ার্ক দ্বারা সংগঠিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় জলবায়ু ও দুর্যোগ স্টাডি ইউনিট (জেএনইউ-সিডিএসইউ) এবং ঢাকা দুর্যোগ ব্যবস্থাপনা ইনস্টিটিউট (ডিআইডিএম) এ সেমিনারটি আয়োজন করেছে।