কুবি 'র ইংরেজি বিভাগে 'ইংলিশ কার্নিভাল ২০২১' আয়োজন

  • 20 Oct
  • 08:16 PM

মাহমুদুল হাসান নয়ন,কুবি প্রতিনিধি 20 Oct, 21

করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের মানসিকভাবে প্রফুল্ল রাখতে ’লেটস সেলিব্রেট লাইফ' স্লোগানকে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ( কুবি) ইংরেজি বিভাগে আয়োজিত হচ্ছে সাংস্কৃতিক প্রতিযোগিতা
" ইংলিশ কার্নিভাল ২০২১"।

ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের সংগঠন লিবারেল মাইন্ডস'র তত্ত্বাবধানে গত ৫ই অক্টোবর থেকে শুরু হওয়া এই কার্নিভাল চলবে ২০শে অক্টোবর পর্যন্ত। নাচ, গান, আবৃত্তি, অভিনয়, বুক রিভিউসহ মোট ১০ টি ক্যাটাগরিতে ৩০ টি পুরস্কার রাখা হয়েছে এই কার্নিভালে৷

কার্নিভালে শিক্ষার্থীরা নিদির্ষ্ট ক্যাটাগরি থেকে নিজেদের পছন্দের বিষয়ের উপর ভিডিয়ো ধারণ করবেন এবং সেই ভিডিয়ো লিবারেল মাইন্ডস এর ফেইসবুক পেইজে আপলোড দিবেন। সর্বোচ্চ লাইক এবং কমেন্ট পাওয়া ভিডিয়োগুলো বিজয়ী হিসেবে বিবেচিত হবে।

কার্নিভালে অংশগ্রহণ করা ১১তম ব্যাচের শিক্ষার্থী মো. বায়েজিদ মিয়া বলেন, "করোনা ভাইরাসের তান্ডবলীলা শেষে আমরা উদযাপন করছি আমাদের জীবনকে। আমরা ফিরে পেয়েছি আমাদের প্রাণের স্পন্দন। ধন্যবাদ জানাচ্ছি ইংরেজি বিভাগ এবং তার সহযোগি সংগঠন লিভারেল মাইন্ডসকে এমন প্রোগ্রাম আয়োজন করায়।"

বিভাগটির সহকারী অধ্যাপক ও লিবারেল মাইন্ডস'র আহ্বায়ক শারমিন সুলতানা বলেন, "করোনাকালীন লম্বা সময় অফলাইন ক্লাস বন্ধ থাকা ও নানাবিধ কারণে ছাত্র-ছাত্রীদের মাঝে হতাশা ও বিষন্নতা চলে এসেছে স্বাভাবিক ভাবেই। সংস্কৃতি চর্চা ও সৃজনশীল কার্যক্রম সুস্থ মননের বিকাশে অপরিহার্য। ক্লাস-পরীক্ষা অনলাইনে চললে সংস্কৃতি চর্চা কেন নয়, এমন ভাবনা থেকেই মুলত এই আয়োজন। ২ সপ্তাহব্যাপী এই প্রতিযোগিতায় স্বতস্ফুর্তভাবে অভাবনীয় সাড়া দিয়েছে শিক্ষার্থীরা।"

বিভাগটির বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. বনানী বিশ্বাস বলেন, " করোনা মহামারী দ্বারা সৃষ্ট বিষণ্নতা এবং একঘেঁয়েমি থেকে শিক্ষার্থীদের বের করে আনা এবং শিক্ষার্থীদের সৃজনশীল আনন্দের সাথে যুক্ত করার জন্যই আমরা এই প্রোগ্রামটা হাতে নিয়েছি। ফেসবুক যে ঘরে বসে নিরাপদ থাকার সময় শৈল্পিক প্রতিযোগিতার একটি আশ্চর্যজনক প্ল্যাটফর্ম হতে পারে তা বলার অপেক্ষা রাখে না।”