আম্পান ক্ষতিগ্রস্ত কয়রায় নবাগত ইউএনও অনিমেষ বিশ্বাসের দায়িত্ব গ্রহণ

  • 14 July
  • 11:54 AM

মো: ইকবাল হোসেন, খুলনা (কয়রা) 14 July, 20

খুলনার কয়রা উপজেলায় নতুন উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেছেন অনিমেষ বিশ্বাস। ১৪ জুলাই ( মঙ্গলবার) সকাল ১০টায় তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন। দায়িত্ব গ্রহণকালে কয়রা উপজেলার প্রশাসনিক কর্মকর্তাগণ তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

গত ২ জুলাই খুলনা জেলা প্রশাসন কার্যালয়ে তিনি কয়রা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন। এর আগে তিনি ঝিনাইদহের হরিনাকুন্ড উপজেলায় সহকারী কমিশনার(ভূমি) হিসেবে কর্মরত ছিলেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার প্রজ্ঞাপন অনুযায়ী উপজেলা নির্বাহী অফিসার হিসাবে পদায়নের প্রেক্ষিতে বিভাগীয় কমিশনারের কার্যালয় খুলনাতে ন্যস্ত করা হয় ওই কর্মকর্তাকে। পরে তাকে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে খুলনার কয়রা উপজেলায় ১৮ মে পদায়ন করা হয়।

অনিমেষ বিশ্বাস ৩৩তম বিসিএসে (প্রশাসন) উত্তীর্ণ হন এবং ২০১৪ সালে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে পঞ্চগড় প্রশাসনে তার কর্ম জীবন শুরু করেন। সেখানে এনডিসি, আরডিসি, এলএও, কালেক্টরেট স্কুলের প্রিন্সিপ্যাল, ট্রেজারি অফিসার, ডিআরআর ও জেল সুপার (অতি: দায়িত্ব) হিসেবে ৩ বছর সুনামের সাথে এবং বিভিন্ন স্থানীয় নির্বাচনে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। ২০১৭ সালের ২৭ সেপ্টেম্বর সহকারী কমিশনার (ভূমি) হিসেবে পদায়ন হয় সাতক্ষীরার তালা উপজেলায়। পরবর্তীতে খুলনার ফুলতলা ও ঝিনাইদহের হরিনাকুন্ড উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসাবে দায়িত্ব পালন করেন। ভারপ্রাপ্ত ইউএনও হিসাবে তালা উপজেলায় ২ মাস, ফুলতলা উপজেলায় ৩ মাস দায়িত্ব পালন করেন। এছাড়া ২০১৮ সালে সংসদ নির্বাচনে তালায় নির্বাচনী আচরণবিধি রক্ষার ম্যাজিস্ট্রেট এবং ২০১৯ সালে উপজেলা নির্বাচনে ম্যাজিস্ট্রেট হিসাবে কয়রায় অত্যন্ত দায়িত্বশীল ভাবে কাজ করেন।

নবাগত ইউএনও অনিমেষ বিশ্বাস যশোর জেলার সদর উপজেলার চাঁচড়া গ্রামের অনিল বিশ্বাসের ছেলে।ছাত্রজীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিভাগ থেকে ২০০২-২০০৩ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ২০০৯ সালে আইন বিষয়ে এল, এল, বি ডিগ্রী অর্জন করেন। বিবাহিত জীবনে তিনি এক কণ্যার জনক।

দায়িত্ব গ্রহণকালে অনিমেষ বিশ্বাস বলেন, সকলের সহযোগিতায় ঐক্যবধ্যভাবে কয়রা উপজেলায় কাজ করতে চাই । একদিকে করোনা, অন্যদিকে আম্পানে ক্ষতিগ্রস্ত উপজেলার মানুষকে নিরাপদে রাখতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাবো।