সহকারী প্রক্টরের পদত্যাগের দাবিতে আমরন অনশনে রবিবা'র শিক্ষার্থীরা

  • 29 Sept
  • 09:46 PM

রবিবা প্রতিনিধি 29 Sept, 21

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ (রবিবা)'র সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন বাতেনের বিরুদ্ধে পদত্যাগের দাবি তুলেছে শিক্ষার্থীরা।

রবিবার (২৬ সেপ্টেম্বর) স্নাতক ১ম বর্ষের শিক্ষার্থীরা পরীক্ষা হলে ঢোকার পূর্ব মূহূর্তে ওই শিক্ষিকার নেতৃত্বে ১৬ জন শিক্ষার্থীর চুল কেটে দেওয়া হয় বলে অভিযোগ উঠেছে।

এতে অপমানিত এবং নির্যাতনের শিকার হয়ে পর দিন সন্ধ্যা সাতটা নাগাদ ওই ডিপার্টমেন্টের ১ম বর্ষের শিক্ষার্থী নাজমুল হাসান তুহিন বিষাক্ত ট্যাবলেট খেয়ে আত্মহত্যার চেষ্টা করে। বর্তমানে নাজমুল খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি রয়েছেন। তার অবস্থা আশংঙ্কাজনক। তারই পরিপেক্ষিতে আজ তিনদিন হল আন্দোলন চলমান রয়েছে। শিক্ষার্থীরা আজ বুধবার সকাল ৮ টা থেকে আন্দোলনের পাশাপাশি বেশ কিছু শিক্ষার্থী আমরন অনশন শুরু করেছেন।

শিক্ষার্থীরা দাবি করছেন যতক্ষণ না ফারহানা ইয়াসমিন বাতের স্থায়ী আপসরণ হচ্ছে ততক্ষণ আন্দোলন এবং আমরন অনশন চলবে। আমরন অনেশনকালে সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী মোঃ হাবিবুর রহমানের অবস্থা আশংঙ্কাজনক হওয়ায় তাকে বিশ্ববিদ্যালয়ের এ্যাম্বুলেন্সে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

সর্বশেষ জানা গেছে, ফারহানা ইয়াসমিন বাতেন তিনটি পদ থেকে পদত্যাগ করেছেন।