বাকৃবিতে প্রফেসর ড. এম আফজাল হোসেনের সংবর্ধনা অনুষ্ঠিত

  • 05 Oct
  • 06:45 PM

আতিকুর রহমান,বাকৃবি প্রতিনিধি 05 Oct, 21

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের আয়োজনে ইউজিসি- বঙ্গবন্ধু শেখ মুজিব ফেলোশীপ ২০২১ পাওয়ায় বাকৃবির সাবেক অধ্যাপক ড. এম আফজাল হোসেনকে সংবর্ধনা প্রদান করা হয়েছে । সোমবার দুপুরে ওই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. চয়ন গোস্বামীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মো. আজিজুল হক, সম্মানিত অতিথি হিসেবে ছিলেন বাকৃবির সাবেক শিক্ষক ও শিল্পপতি এনায়েতউদ্দিন মোঃ কায়সার খান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. জয়নাল আবেদীন, ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. এ. কে. এম. জাকির হোসেন, বাকৃবি রিসার্চ সিস্টেমের পরিচালক প্রফেসর ড. মো: আবু হাদী নূর আলী খান। এছাড়াও সংবর্ধনা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী উপস্থিত ছিলেন।

পরে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ হোসেনের নামকরণে প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের একটি স্নাতকোত্তর গবেষণাগার উদ্বোধন করা হয়।

উল্লেখ্য, বাকৃবির সাবেক অধ্যাপক ড. আফজাল হোসেনক ৩ আগস্ট ওই ফেলোশীপঅর্জন করে। তাঁর ‘এক্সপ্লোরিং দ্য পোটেনশিয়াল অব সিউইডস ফর প্রমোটিং দ্য ব্লু-ইকোনমি অব বাংলাদেশ’ শীর্ষক গবেষণা প্রস্তাবনার জন্য চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়।