তাইওয়ানে স্থাপত্য ও নগর পরিকল্পনা বিষয়ক আন্তর্জাতিক প্রতিযোগিতায় চুয়েট শিক্ষার্থীর সাফল্য

  • 01 Sept
  • 01:29 PM

চুয়েট প্রতিনিধি 01 Sept, 20

তাইওয়ানে অনুষ্ঠিত ৮ম টিম-টুয়েন্টি (দি এইট টিমটুয়েন্টি আর্কিটেকচার & আরবান প্লানিং কম্পিটিশন) স্থাপত্য ও নগর পরিকল্পনা বিষয়ক আন্তর্জাতিক প্রতিযোগিতায় সাফল্য পেয়েছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর স্থাপত্য বিভাগের এক শিক্ষার্থী।

গতকাল ৩১ আগস্ট সোমবার রাতে অনলাইন ভোটিংয়ের মাধ্যমে অ্যাওয়ার্ড বিজয়ীদের তালিকা প্রকাশ করা হয়।

প্রতিযোগিতায় বিজয়ী ১০ জনের তালিকায় স্থান পায় চুয়েটের ২০১৩-১৪শিক্ষাবর্ষের স্থাপত্য বিভাগের শিক্ষার্থী মাহজেরীন সুলতানা ঐশী।

গত জুনে অনলাইনে শুরু হওয়া এই প্রতিযোগিতায় তাইওয়ান ও চীন ছাড়াও দক্ষিণ পূর্ব-এশিয়া, ইউরোপ, দক্ষিণ আমেরিকা অঞ্চলের প্রায় ১৮৩টি প্রজেক্ট সাবমিট করা হয়।

ঐশীর প্রজেক্টটি ছিল দিনাজপুরে একটি উন্নত কৃষি বিষয়ক গবেষণাগার এবং ট্রেনিং সেন্টারের পরিকল্পনা নিয়ে। বাংলাদেশের প্রাচীন স্থাপনা মহাস্থানগড়ের স্থাপত্যশৈলীকে অনুসরণ করে সাধারণ কৃষক ও গবেষকদের জন্য একটি মিলনায়তনের পরিকল্পনা করা হয় এই প্রজেক্টে।

এদিকে তাইওয়ানের আন্তর্জাতিক প্রতিযোগিতায় বিজয়ী মাহজেরীন সুলতানাকে অভিনন্দন জানিয়েছেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।
আন্তর্জাতিক অঙ্গনে চুয়েটের এ সফলতা অব্যাহত রাখার জন্য তিনি আহবান জানান। একইসাথে স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জি.এম. সাদিকুল ইসলামও বিজয়ী শিক্ষার্থীকে অভিনন্দন জানিয়েছেন।