আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে রমেক ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

  • 24 June
  • 07:53 PM

সাব্বির হাসান রাব্বি, রমেক প্রতিনিধি 24 June, 21

মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দেশের বৃহত্তম ও প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ (২৩ জুন)। ১৯৪৯ সালের এই দিনে পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়। সংগ্রাম, অর্জন, গৌরবের ৭১ বছর পেরিয়ে ২৩ শে জুন ছিলো আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী।

বাংলাদেশ আওয়ামী লীগ এর ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী বৃক্ষরোপন কর্মসূচির মাধ্যমে উৎযাপন করে বাংলাদেশ ছাত্রলীগ, রংপুর মেডিকেল কলেজ শাখা।

কর্মসূচির প্রধান অতিথি হিসেবে ছিলেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ,রংপুরের সদস্য সচিব অধ্যাপক ডাঃ এ.কে.এম নুরুন্নবী লাইজু স্যার। এসময় আরো উপস্থিত ছিলেন মাননীয় উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ মাহফুজার রহমান স্যার, বিএমএ সেন্ট্রাল কাউন্সিলর ডাঃ আব্দুল ওয়াহাব স্যারসহ চিকিৎসক নেতৃবৃন্দ। অনুষ্ঠানের সার্বিক আয়োজনে ছিলো রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগ। রমেক ছাত্রলীগের সভাপতি সানাউল হুদা রিয়াদ এবং সাধারণ সম্পাদক রাকিবুল হাসান তারেকের নেতৃত্বে রমেক ছাত্রলীগের বিভিন্ন ব্যাচের নেতাকর্মীগণ সকাল ১০ টায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর কলেজ প্রাঙ্গণ, ডরমেটরি, ইন্টার্ন হোস্টেল, ডাঃ পিন্নু ছাত্রাবাস, ডঃ মুক্তা ছাত্রবাস, ডাঃ মাহবুব হোসেন ছাত্রীনিবাস, হেলিপ্যাড হোস্টেলসহ পুরো ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ছাত্রলীগের নেতৃত্বে বৃক্ষ রোপণ করা হয়। এসময় ছাত্রলীগ সভাপতি রিয়াদ বলেন - " পরাধীনতার শৃঙ্খল থেকে বাঙ্গালী জাতির মুক্তি ও তাদের ন্যায্য অধিকার আদায়ের উদ্দেশ্য গঠিত হয়েছিল ঐতিহাসিক রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। বাঙালীর সকল অর্জন ও অগ্রগতির পিছনে বাংলাদেশ আওয়ামী লীগ অগ্রণী ভূমিকা পালন করেছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে দেশরত্ন শেখ হাসিনার সোনার বাংলাদেশ গড়তে আওয়ামী লীগের ভাতৃপ্রতিম সংগঠন হিসেবে আমরা সর্বদা কাজ করে যাবো।"
এসময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তারেক বলেন -" বাঙ্গালি জাতির সংগ্রামের ইতিহাসে বাংলাদেশ আওয়ামী লীগ এক উজ্জ্বল নক্ষত্রের নাম। বারবার আওয়ামী লীগকে ধ্বংসের ষড়যন্ত্র করা হয়েছে, প্রতিবারই নতুন শক্তিতে ঘুরে দাঁড়িয়েছে আওয়ামী লীগ। মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারী দল হিসেবে এখন আওয়ামী লীগের সামনে সমৃদ্ধ বাংলাদেশ গঠনের এক কঠিন চ্যালেঞ্জ দৃশ্যমান। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই চ্যালেঞ্জ মোকাবিলায় আমরা সদা প্রস্তুত।

এসময় রমেক ছাত্রলীগে সহঃ সভাপতি হাসনাত হামিম খান, দেলোয়ার হোসেন সিরাত, যুগ্ম সাধারণ সম্পাদক নিলয় কুমার মণ্ডল, সাংগঠনিক সম্পাদক শোয়াইব আহমেদ কিশোর, তানভীর রহমান প্রান্ত, মুনতাসির ফুয়াদসহ আরও সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।