৪ দফা দাবিতে আইআইইউসি শিক্ষার্থীদের মানববন্ধন

  • 12 July
  • 03:57 AM

আইআইইউসি প্রতিনিধি 12 July, 20

ওয়েভার, এক্সাম খরচ ও চার দফা দাবি আদায়ে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর সাধারণ শিক্ষার্থীরা।এ বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক ডিপার্টমেন্ট এর শিক্ষার্থীরা অংশ গ্রহন করেছ।

আজ রবিবার (১২ জুলাই) বেলা ১১.৪০ এ নগরীর জামালখানস্থ প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। প্রত্যেক ডিপার্টমেন্ট থেকে একজন প্রতিনিধি বক্তব্য দিয়েছে। তারা তাদের বক্তব্যে বলেন 'আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের যৌক্তিক দাবি-দাওয়া এখনো মেনে নেয়নি,৫০% ওয়েভার, ট্রান্সপোর্ট খরচ, এক্সাম খরচ বাদ দেয়া এবং ৪ দফা যে দাবি করা হয়েছে সেগুলো যথাযথ ভাবে বাস্তবায়ন আর যদি তা বাস্তবায়ন না হয় আরো কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে'

এর আগে গত ৯ জুলাই বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্টার মো. সুলাইমান মিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় করোনা পরিস্থিতির কারণে অভিভাবক ও শিক্ষার্থীদের আর্থিক অবস্থা বিবেচনা করে আইআইইউসি এই বিশেষ অফার প্রদান করেছে। ২৬ জুলাইয়ের মধ্যে প্রদেয় টাকার প্রথম কিস্তি চল্লিশ শতাংশ, ২০ আগস্ট দ্বিতীয় কিস্তি বিশ শতাংশ এবং ১৫ অক্টোবরের মধ্যে তৃতীয় কিস্তি চল্লিশ শতাংশ পরিশোধ করলে প্রত্যেক কিস্তিতে টিউশন ফি’র উপর বিশ শতাংশ ওয়েভার পাবে শিক্ষার্থীরা।

এ মানববন্ধনে প্রায় ৪০ জন শিক্ষার্থী অংশগ্রহন করেছে।