আইআইইউসি’র শিক্ষার্থীদের অনলাইন ক্লাস চলছে পুরোদমে

  • 08 Apr
  • 12:07 PM

আইআইইউসি প্রতিনিধি 08 Apr, 20

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)-এর শিক্ষার্থীদের অনলাইন ক্লাস চলছে পুরোদমে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) নির্দেশনা অনুসারে আইআইইউসি প্রশাসনের তত্ত্বাবধানে পর্যায়ক্রমে বিভাগীয় ক্লাসগুলো অনুষ্ঠিত হচ্ছে।
যে সব ছাত্র-ছাত্রী অনলাইন ক্লাস করতে পারেনি তারা সংশ্লিষ্ট শিক্ষক, অফিসিয়াল ওয়েবসাইট ও ফেইসবুক পেইজে সংরক্ষিত ক্লাসগুলো ও ক্লাস ম্যাটেরিয়ালসমূহ ডাউনলোড করতে পারবে বলে আইআইইউসি’র রেজিস্ট্রারের পক্ষ থেকে জানানো হয়েছে।

গত ৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)-এর ১ম সেমিস্টারের শিক্ষার্থীদের অনলাইন ক্লাস শুরু হয়। ইউজিসি ও বিশ্ববিদ্যালয়ের সমন্বিত সিদ্ধান্তের আলোকে এই একাডেমিক কার্যক্রম আইআইইউসি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দীন নিজেই মনিটরিং করছেন।

এ ছাড়াও বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় চেয়ারম্যানগণ, নির্ধারিত শিক্ষকগণ, কো-অর্ডিনেটর এবং আইটি ডিভিশনের কর্মকর্তাগণ এ ব্যাপারে শ্রমনিষ্ঠ সহযোগিতা প্রদান করে যাচ্ছেন। ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ মাসরুরুল মাওলার নেতৃত্বে সংশ্লিষ্ট বিভাগের উল্লেখযোগ্য সংখ্যক অনলাইন ক্লাস ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

এদিকে আইআইইউসি’র রেজিস্ট্রারের পক্ষ থেকে আরো জানানো হয় যে, ইউজিসি’র পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত কোন বিশ্ববিদ্যালয় ফাইনাল ও ভর্তি পরীক্ষার আয়োজন করতে পারেনা এবং সরকারের ঘোষণা অনুসারে ১৪ এপ্রিল পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে
আইআইইউসি’র অননোমোদিত পেইজগুলোতে মনগড়া পোস্ট দেখে বিভ্রান্ত না হয়ে আইআইইউসি’র অফিসিয়াল পেইজ ও ওয়েবসাইটের
সঠিক তথ্য অনুসরণ করার জন্য শিক্ষার্থীদের অনুরোধ জানানো হয়েছে।