অসহায়দের মাঝে রমেক ছাত্রলীগের ত্রাণ বিতরণ

  • 07 May
  • 05:56 AM

নিজস্ব প্রতিনিধি 07 May, 20

পৃথিবীজুড়েই চলছে মরণঘাতী ভাইরাস করোনার তাণ্ডব। পুরো বিশ্বই কার্যত লকডাউন। বাংলাদেশেও রয়েছে চরম ঝুঁকিতে। সমগ্র দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে এবং অর্থনীতেও এর বিরূপ প্রভাব পড়েছে। বিশেষ করে খেঁটে খাওয়া দিনমজুর এবং মধ্যবিত্ত শ্রেণীর অবস্থা খুবই নাজুক।

এমন পরিস্থিতিতে রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগ তাদের সাধ্যের সর্বোচ্চটা দিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। রংপুর মেডিকেল কলেজ ছাত্রলীগ নেতা রিয়াদ সানাউল এবং মিলন সরকারের উদ্যোগে দরিদ্র এবং মধ্যবিত্ত শ্রেণীর মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এ সময় ছাত্রলীগের অন্যান্য সিনিয়র নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

ছাত্রলীগ নেতা রিয়াদ এসময় বলেন- "জাতির এই দুঃসময়ে সামনে থেকে যুদ্ধ করছেন আমাদের চিকিৎসকগণ! আমরা মেডিকেল শিক্ষার্থীদের পক্ষ থেকেও দেশের প্রতি দায়িত্ববোধ থেকে অন্তত কিছু পরিবারের দূর্দশা লাঘবের সাধ্যমত চেষ্টা করছি।"

ছাত্রলীগের আরেক সিনিয়র নেতা মিলন সরকার বলেন- "অনেকেই চক্ষুলজ্জার ভয়ে সাহায্য চাইতে পারেন না। আমরা তাই যতটা সম্ভব পরিচয় গোপণ করে সাহায্য করার চেষ্টা করছি। বেশিরভাগ শিক্ষার্থীই বাসায় চলে গেছে তারপরও আমরা সাধ্যমত চেষ্টা করছি। ভবিষ্যতেও এই ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।"

এসময় অন্যান্য নেতৃবৃন্দ সমাজের সকল শ্রেণী-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে এই সংকট মোকাবিলায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। সেই সাথে জাতির যে কোন প্রয়োজনে সর্বদা রমেক ছাত্রলীগ তাদের সাংগঠনিক সামর্থ্যের সর্বোচ্চটা দিয়ে এগিয়ে আসবে বলেও তারা প্রতিজ্ঞা করেছেন।