করোনায় অসহায়দের পাশে পাবিপ্রবির শেখ রাসেল

  • 22 May
  • 05:04 AM

পাবিপ্রবি প্রতিনিধি 22 May, 20

গতবছরের ডিসেম্বরে চীনের উহান প্রদেশ থেকে উৎপত্তি হয় নভেল করোনা ভাইরাস। যা পরবর্তীতে বৈশ্বিক মহামারীতে রূপান্তরিত হয়। নভেল করোনা ভাইরাইস বা কোভিড-১৯ বর্তমানে বিশ্বের ২১০ টি দেশে ছড়িয়ে পড়েছে। গত মার্চে বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। এরপরই বাংলাদেশ সরকার এই ভাইরাসটি ছড়িয়ে পড়া ঠেকাতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেন যার ফলে অনেকেই বেকার ও ঘরবন্দী হয়ে পড়েছেন। যার ফলে সরকারের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাছেবী ও ব্যক্তিগত সংগঠন অসহায় দুঃস্থদের পাশে দাড়িয়েছেন। তাদের মধ্যেই একজন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী ও বাংলাদেশ ছাত্রলীগ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ রাসেল। যিনি করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় উদ্ধত পরিস্থিতিতে পাবনা জেলা শহরের বিভিন্ন জায়গায় অসহায়দের খুজে বেড়াচ্ছেন এবং তাদের দ্বারে গিয়ে ব্যক্তিগত ও সাংগঠনিক সহযোগীতা প্রদান করছেন। তিনি ঝড় বৃষ্টি ও বিভিন্ন প্রতিকুল পরিবেশ উপেক্ষা করে অসহায় দারিদ্র্যের পাশে গিয়ে দাড়াচ্ছেন।

এ বিষয়ে শেখ রাসেলের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি বাংলাদেশ ছাত্রলীগের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে সবসময় চেষ্টা করি অসহায় ও সাধারণ মানুষের পাশে দাড়াতে,বাংলাদেশ ছাত্রলীগের নীতি ও আদর্শ আমাকে এসকল কাজে অনুপ্রাণিত করে। তিনি আরও বলেন, আমি বিভিন্ন স্বেচ্ছাসেবী ও উন্নয়ন কাজে অংশ নিয়ে পাবিপ্রবি শাখা ছাত্রলীগের গৌরব উজ্জ্বল ইতিহাসকে আরও সমৃদ্ধ করতে চাই।

এছাড়াও শেখ রাসেল বিভিন্ন সময়ে পাবিপ্রবির সাধারণ শিক্ষার্থীদের ন্যায্য দাবী আদায়ে সামনে থেকে নেতৃত্ব দিয়ে চলেছেন। অন্ধকার কেটে গেলে যেমন আলোর রেখা ফুটে উঠে। তেমনি একদিন করোনা ভাইরাস পৃথিবী থেকে বিদায় নিবে কিন্তু শেখ রাসেলদের মতো এমন নির্ভীক,কর্মঠ ও পরিশ্রমী ত্যাগী ছাত্রলীগ নেতা হাজারও অসহায় মানুষের মনে ধ্রুব তারা হয়ে জ্বলতে থাকবে অনন্তকাল।