রবিবার পর্যন্ত অনশন স্থগিত করেছেন ভর্তিচ্ছুরা

  • 29 Oct
  • 09:49 PM

সাইকি মিজান বৃষ্টি, বশেমুরবিপ্রবি প্রতিনিধি 29 Oct, 20

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তির দাবিতে বিশ্ববিদ্যালয়টির ২০১৯-২০ শিক্ষাবর্ষের অপেক্ষমাণ তালিকায় থাকা অনশনরত ভর্তিচ্ছু শিক্ষার্থীরা তাদের অনশন কর্মসূচি স্থগিত করেছেন।

সৌরভ শীল নামক অনশনরত শিক্ষার্থী বিষয়টি নিশ্চিত করে জানান আজ (২৯ অক্টোবর) রাত ৮.১৫ এর দিকে তারা অনশন কর্মসূচি স্থগিত করার সিদ্ধান্ত গ্রহণ করেন। সৌরভ বলেন, “বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যার এবং প্রক্টর স্যার আমাদের বারবার অনুরোধ করেছেন রবিবার পর্যন্ত যাতে অনশন কর্মসূচি স্থগিত করা হয়। তাদের সম্মানার্থেই আমরা অনশন কর্মসূচি স্থগিত করেছি। তবে আমরা এই কর্মসূচি রবিবার মিটিং শেষ হওয়া পর্যন্ত স্থগিত করেছি। আমাদের দাবি পূরণ না হলে আবারও অনশন কর্মসূচি শুরু করবো।”

এর আগে অনশন কর্মসূচি পালন করতে গিয়ে ৪ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন যাদের মধ্যে ২ জনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, বিষয়টি সমাধানে আগামী রবিবার ভর্তি পরীক্ষা কমিটির জরুরি মিটিং ডেকেছেন বশেমুরবিপ্রবির উপাচার্য ড. এ.কিউ.এম মাহবুব।

প্রসঙ্গত, বশেমুরবিপ্রবির ২০১৯-২০ শিক্ষাবর্ষে কোটাব্যতিত ৪৪৪ টি আসন শূন্য থাকলেও শিক্ষক সংকট, ক্লাসরুম সংকটসহ বিভিন্ন সমস্যার কারণে ভর্তি কার্যক্রম বন্ধ করে দিয়েছিলো বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসকল শূন্য আসনের বিপরীতে অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থী ভর্তির দাবিতে ২৭ অক্টোবর থেকে অনশন শুরু করে ৮ ভর্তিচ্ছু শিক্ষার্থী।