অনলাইন ক্লাস বেগবান করতে ইবি উপাচার্যের আহ্বান

  • 20 Oct
  • 06:08 PM

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি 20 Oct, 20

বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে অনলাইন পাঠদানকে আরো বেগবান করার আহ্বান জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। মঙ্গলবার দুপুরে ভিসির সভাকক্ষে বিশ্ববিদ্যালয়ের ৩৪ বিভাগীয় প্রধানদের সাথে মতবিনিময়কালে এ আহ্বান জানান তিনি।

এসময় ভিসি বলেন, চলমান বৈশ্বিক মহামারি করোনার বাঁধাকে সরিয়ে আমাদের অ্যাকাডেমিক কার্যক্রমকে আরো গতিশীল করতে হবে। অনেক দেশ আজ করোনাকে মোকাবেলা করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। পাশাপাশি সার্বিক শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

তিনি বলেন, বর্তমান সরকারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর দক্ষ নেতৃত্বে দেশ আজ ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে। তাই আজ এই করোনাকালীন মতবিনিময় সভায় অনেক বিভাগীয় প্রধানেরা স্ব-শরীরে উপস্থিত না থেকে ডিজিটাল প্রযুক্তির মাধ্যামে মতবিনিময় সভায় সংযুক্ত হয়েছে।

এসম তিনি অনলাইন পাঠদানকে বেগবান করবার জন্য উপস্থিত বিভাগীয় প্রধানদের প্রতি উদাত্ত আহবান জানান। এছাড়া এই দূর্যোগকালীন সময়ে একাডেমিক কার্যক্রমকে চলমান রাখার জন্য সকলের সহযোগীতা কামনা করেন তিনি।

মতবিনিময় সভায় প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, বিভিন্ন বিভাগের সভাপতি, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, অতিরিক্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. নওয়াব আলী খানসহ আইসিটি সেলের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।