অঙ্কুর ফাউন্ডেশনের উদ্যোগে চার জেলায় ত্রাণ বিতরণ

  • 28 July
  • 09:54 PM

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক 28 July, 21

চলমান কঠোর লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া দেশের চারটি জেলায় অসহায়-দরিদ্র মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে অঙ্কুর ফাউন্ডেশন নামের একটি সমাজিক সংগঠন। বুধবার বগুড়া, সিরাজগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়িতে কয়েক'শো পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণসামগ্রীর মধ্যে ছিল- ৮ কেজি চাল, ২ কেজি পেয়াজ, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি লবণ ও ১ কেজি তেল।

ফাউন্ডেশনটির বগুড়া জেলা এম্বাসেডর তানভীর হাসান বলেন, অঙ্কুর ফাউন্ডেশনের উদ্যোগে বগুড়ার শেরপুর উপজেলার ৫০ টি অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। আগামীতে আমাদের ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ইনটেলের প্রধান প্রকৌশলী ড. শায়েস্তাগীর চৌধুরী স্যারের তত্বাবধানে আরো অসহায়দের সাহায্য করার চেষ্টা করব।

ফাউন্ডেশনের এম্বাসেডর নিলয় কুমার বিশ্বাস বলেন, অঙ্কুর ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকেই অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছে। তার ধারাবাহিকতা আজকে কয়েকশ অসহায় পরিবারকে সাহায্য করা হল।

উল্ল্যেখ্য, অংকুর ফাউন্ডেশনের প্রেসিডেন্ট বুয়েটের সাবেক শিক্ষক, ইন্টেল কর্পোরেশনের প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার (আমেরিকায়) ড. শায়েস্তাগীর চৌধুরী ২০০৭ সাল থেকে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, কর্মসংস্থান, চিকিৎসা, কৃষি, নিরাপদ পানির জন্য গভীর নলকুপ স্থাপন, গৃহহীনদের জন্য ঘর নির্মাণ ইত্যাদি বিবিধ জনগুরুত্বপূর্ণ বিষয়ে কাজ করে যাচ্ছেন। তিনি ২০২০ সালে 'সাড়া টেলিমেডিসিন' নামক ফ্রি চিকিৎসা সেবা চালু করেন, যা এখনো চলমান এবং সারা দেশের অসংখ্য মানুষ এর উপকারভোগী।