• 03 Dec
  • 01:18 AM
ঢাবিতে এইচআরভিএইচ এর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

ঢাবি প্রতিনিধি 03 Dec, 19

সচেতনতামূলক স্বেচ্ছাসেবী সংগঠন হিউম্যান রাইটস ভয়েস এণ্ড হিউম্যানিটি(এইচআরভিএইচ) এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক (টিএসসি) কেন্দ্রে উদযাপন করেছে সংগঠনটির কর্মীরা।

গতকাল সোমবার বিকেলে সংগঠনটির ২ বছর পূর্তির কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন মানবাধিকার কর্মী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. জোবাইদা নসরীন।

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তৃতায় নানা দিকনির্দেশনা দিয়ে ড. জোবাইদা নাসরীন বলেন, শিক্ষার্থীদের এমন উদ্যোগকে আমি স্বাগত জানাই। মানবিকতাবোধ নিয়ে শিক্ষার্থীদের ইতিবাচক পরিবর্তনে সচেতনতামূলক কাজ অব্যাহত থাকবে বলেও আশা করেন তিনি। এরপর কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন ড. নসরিন।

এইচআরভিএইচ এর সভাপতি মো. ওমর কাইউম এর সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা রাসেল মাহমুদ, বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্যসহ বিভিন্ন পর্যায়ের কর্মীবৃন্দ।

উল্লেখ্য, মানবাধিকার বিষয়ে সচেতনতা তৈরি করা ও হতদরিদ্রের পাশে থেকে একটি মানবিক সমাজ গড়ে তোলার লক্ষ্যে ২০১৭ সালের ২ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র থেকে যাত্রা শুরু করেছিল হিউম্যান রাইটস ভয়েস এণ্ড হিউম্যানিটি নামক সংগঠনটি।

এরই মধ্যে সংগঠনটির কার্যক্রম চালিয়ে যাওয়ার লক্ষ্যে বর্তমানে বিশ্ববিদ্যালয়ে সচেতনতামূলক কাজ করছে সংগঠনটির কর্মীরা।