• 20 Sept
  • 09:26 PM
উপাচার্যের পদত্যাগ দাবিতে বশেমুরবিপ্রবিতে মোমবাতি মিছিল

সুকান্ত সরকার,বশেমুরবিপ্রবি প্রতিনিধি 20 Sept, 19

উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনের অংশহিসাবে মোমবাতি প্রজ্জলন কর্মসূচি পালন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শ খ মুজিবুর রহমান বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

দুর্নিতি, অনিয়ম, ক্ষমতার অপব্যবহার করে শিক্ষার্থীদের বাক স্বাধীনতা হরন ও স্বৈরাচারী মনোভাব প্রদর্শন এর কারনে উপাচার্যের পদত্যাগ দাবি করে হাজার হাজার শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে টানা ৪৮ ঘন্টাব্যাপি চলছে উক্ত আন্দোলন ও আমরন অনশন কর্মসূচি।

এর আগে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্রী এবং দ্যা ডেইলি সানের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ফাতেমা-তুজ-জিনিয়াকে ফেসবুকে" বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ কি" পোস্ট কে কেন্দ্র করে বহিষ্কার ও হয়রানি এবং বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থীর উপরে ও অন্য সাংবাদিকদের হুমকি সহ ক্ষুদ্র বিষয়ে ছাত্রছাত্রীদেরকে বহিষ্কার করার কারনে গত পরশু (১৮-৯-১৯) তারিখ রাতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

সরেজমিনে জানা যায় যে, ক্যাম্পাস উন্নয়ন বাজেটের টাকা আত্মসাৎ,নারী কেলেঙ্কারি, ভর্তি বানিজ্য ও অস্বচ্ছ শিক্ষক নিয়োগ এবং বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে কথা না বলতে দেয়া সহ প্রসাশন কতৃক সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারে বাধা দেয়াতে শিক্ষার্থীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছিলো যার ফলস্বরুপ উক্ত আন্দোলন গণজোয়ারে পরিণত হয়

উল্লেখ্য, উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন এর পদত্যাগ দাবি করে বিশ্ববিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থী এবং সচেতন শিক্ষক সমাজ সম্মতি জ্ঞাপন ও ১৬ দফা দাবি পেশ করে আন্দোলনে একাত্মতা ঘোষনা করেন।