• 16 June
  • 11:34 PM
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ক্লাবের ক্যারিয়ার সেমিনার অনুষ্ঠিত

রেদুয়ানুল বারী,ক্যাম্পাস প্রতিনিধি 16 June, 19


আজ (১৫/০৬/১৯) রোজ শনিবার আই আই ইউ সি কম্পিউটার ক্লাব এবং ITCAP কর্তৃক আয়োজিত Career Insight সেমিনার অনুষ্ঠিত হয়৷

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আলী আজাদী স্যার এবং বিশেষ অতিথি হিসাবে ছিলেন সায়েন্স ফ্যাকাল্টির সাবেক ডিন প্রফেসর ড. মোহাম্মদ মুনিরুল ইসলাম স্যার।

অতিথিদের মধ্যে ছিলেন PHP ফ্যামিলির হেড ওফ আইটি এবং SCITP এর প্রেসিডেন্ট মোঃ আব্দুল্লাহ ফারিদ। PHP ফ্যামিলির ডিবিএ এন্ড হেড ওফ এপ্লিকেশন ও SCITP এর এক্সক্লুসিভ কমিটি মেম্বার আবু তাহের মোঃ লুতফুল হক। BSRM গ্রুপ অফ কোম্পানিস এর হেড ওফ আইটি এবং SCITP এর ভাইস প্রেসিডেন্ট তামিম ওয়াহিদ আল-হেলাল। BSRM গ্রুপ অফ কোম্পানিস এর ম্যানেজার নেটওয়ার্ক অ্যান্ড ডাটাবেস ইনফ্রাস্ট্রাকচার এবং SCITP এর সেক্রেটারি জেনারেল সাইফুল ইসলাম মাহিন এবং Youngone এর হেড অফ আইটি এবং SCITP এর Fellow সুজাত আনোয়ার সিদ্দিকী।

অনুষ্ঠান শুরু হয় পবিত্র কুরআন থেকে তিলাওয়াতের মাধ্যমে। এরপর স্বাগত বক্তব্য নিয়ে আসেন অ্যাসোসিয়েট প্রফেসর এবং ITCAP এর কনভেনর শহীদুল ইসলাম খান স্যার। উনি উনার স্বাগত বক্তব্যে অতিথিদের ধন্যবাদ জানান।

এরপর অতিথিদের মধ্যে থেকে বক্তব্য রাখেন মোঃ আব্দুল্লাহ ফরিদ। তিনি ইউনিভার্সিটির সাথে ইন্ডাস্ট্রির একসাথে কাজ করার সুবিধার কথা তুলে ধরেন।

এরপর বক্তব্য নিয়ে আসেন, অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর ডঃ আলী আজাদী স্যার। তিনি তার বক্তব্যে অতিথিদের ধন্যবাদ জানান। তিনি অতিথিদের মাঝে আইআইইউসির ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সফলতার কথা তুলে ধরেন এবং ছাত্র-ছাত্রীদের জীবনে সফলতার জন্য বিভিন্ন উপদেশ দেন। এরপর অতিথিদের মাঝে টোকেন অফ অ্যাপ্রিশিয়েশন তুলে দেন প্রফেসর ডঃ আলী আজাদী স্যার।

অনুষ্ঠানের মূল কার্যক্রম শুরু হয় অতিথিদের ইন্ডাস্ট্রি ও ক্যারিয়ার নিয়ে বক্তব্য প্রদানের মাধ্যমে। অতিথিদের মধ্যে ইউসুফ স্যার ইন্ডাস্ট্রির সাম্প্রতিক বিষয়বস্তু গুলো এবং ইন্ডাস্ট্রিগুলোর কি ধরনের ছাত্র-ছাত্রী প্রয়োজন তা তুলে ধরেন। নিজের ক্যারিয়ারকে নিয়ে কিভাবে মাইন্ড সেট করতে হবে, তা নিয়ে আলোচনা করেন সুজাত স্যার এবং নেটওয়ার্কিং এর বিভিন্ন বিষয়বস্তু নিয়ে আলোচনা করেন মাহিন স্যার।

অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন কম্পিউটার ক্লাবের ডিবেট সেক্রেটারি মোহাম্মদ আনিসুল ইসলাম।

উল্লেখ্য, প্রায় ৩৫০ জন ছাত্রছাত্রীর উপস্থিতিতে সেন্ট্রাল অডিটোরিয়ামে এই প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়।