• 14 Aug
  • 04:45 PM
নিজ শহরে হামলার শিকার ভিপি নূর

ভার্সিটিভয়েস ডেস্ক 14 Aug, 19






ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের উপর হামলা হয়েছে। বুধবার (১৪ আগস্ট) পটুয়াখালীর গলাচিপা উপজেলার উলানিয়া বাজারে এ হামলার ঘটনা ঘটে। স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা এই হামলা চালিয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।
বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহবায়ক ‍মুহাম্মদ রাশেদ খাঁন এ তথ্য নিশ্চিত করেছেন।

রাশেদ খাঁন জানান, আজ দুপুরের দিকে গলাচিপা উপজেলায় এক বড় ভাইয়ের বাড়িতে দাওয়াতে যাচ্ছিল নুর ও কয়েকজন। সেখানে যাওয়ার পথে উলানিয়া বাজারে কিছু ছাত্রলীগ কর্মী তাকে দাঁড়াতে বলে। তারা দাঁড়াতেই তাদের উপর লাঠি ও রড দিয়ে মারধর শুরু করে। পরে নুর সহ অন্যাদের বাজারের একটি স্টিলের দোকানে ঢুকিয়ে ব্যাপক মারধর করা হয়। পরে নুর ছাড়া অন্যদের বের করে দেয়া হয়। তাদের ধারণা, পরে নুরকে একা আটকিয়ে বেদড়ক মারধর করা হবে।

হামলার সময় নুরের সঙ্গে ছিলেন হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফাহিম। তিনি জানিয়েছেন, হামলার এক পর্যায়ে নুরকে ওই দোকানে অবরুদ্ধ করে রাখা হয়। তার কোন খোঁজ খবর এখনো পর্যন্ত পাওয়া যাচ্ছে না বলে জানান রাশেদ।

খোঁজ নিয়ে জানা গেছে, হামলার নেতৃত্বে ছিলেন আওয়ামী লীগ নেতা মাইনুল হাসান রনো ও ছাত্রলীগের সাবেক আহবায়ক ফরিদ আহসান কচিন।

এদিকে হামলার খবর পাওয়া পর ডাকসুর ভিপি নুরুল হক নুরুর মোবাইলে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হয়। তবে লাইন ব্যস্ত রয়েছে বলে সংযোগ কেটে যাচ্ছে।