• 23 Sept
  • 11:55 PM
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ক্লাব কর্তৃক সিএসই ৩৯ ব্যাচের বিদায়ী সংবর্ধনা

রেদুয়ানুল বারী,আইআইইউসি প্রতিনিধি 23 Sept, 19

গত ২১ শে সেপ্টেম্বর ২০১৯ ইং রোজ শনিবার আই আই ইউ সি কম্পিউটার ক্লাব কর্তৃক আয়োজিত সিএসই ৩৯ ব্যাচ এর বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড: মোহাম্মদ আলী আজাদী । বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ডঃ মনিরুল ইসলাম । এছাড়াও উপস্থিত ছিলেন সিএসই ডিপার্টমেন্ট এর চেয়ারম্যান ও আইআইইউসি কম্পিউটার ক্লাব এর প্রেসিডেন্ট তানভীর আহসান , প্রফেসর মোঃ শামসুল আলম , অ্যাসোসিয়েট প্রফেসর এবং কম্পিউটার ক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শহিদুল ইসলাম খান , অ্যাসোসিয়েট প্রফেসর ড. আব্দুল কাদের মুহাম্মদ মাসুম , অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মুহাম্মদ সফিউল্লাহ , অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং কম্পিউটার ক্লাবের ট্রেজারার আমানুল্লাহ , অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মাহাদী , অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং কম্পিউটার ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মোঃ মনজুর আলম শ্র‌দ্ধেয় শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। এরপর স্বাগত বক্তব্য প্রদান করেন অ্যাসোসিয়েট প্রফেসর এবং ক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শহিদুল ইসলাম খান ৷ এরপর উপস্থিত শিক্ষকবৃন্দ ৩৯তম ব্যাচের বিভিন্ন সাফল্যের কথা এবং জব ফিল্ডে তাদের সাফল্য কামনা করেন। ৩৯তম ব্যাচের সাথে শিক্ষকদের বিভিন্ন স্মৃতিচারণ করেন। এরপর শিক্ষক এবং অতিথিবৃন্দ ছাত্রদের মাঝে ক্রেস্ট এবং মানপত্র তুলে দেন। এরপর ৩৯তম ব্যাচ থেকে কম্পিউটার ক্লাবে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য মোঃ কফিল , মোঃ রিয়াজ এর হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। এরপর ৩৯তম ব্যাচের স্টুডেন্টদের ভোটের ভিত্তিতে বেস্ট টিচিং অ্যাওয়ার্ড তুলে দেয়া হয় ডিপার্টমেন্ট এর প্রফেসর শামসুল আলম এবং অ্যাসোসিয়েট প্রফেসর শহিদুল ইসলাম খান , অ্যাসোসিয়েট প্রফেসর আরিফ এর হাতে । এরপর অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন সম্মানিত প্রো-ভিসি । প্রো ভিসি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের বিভিন্ন সাফল্যের কথা এবং বর্তমান বিশ্বে কম্পিউটার সাইন্সের গুরুত্ব তুলে ধরেন।

স্যারদের বক্তব্য শেষে ৩৯ তম ব্যাচের মধ্যে থেকে পূর্ববর্তী কমিটির এজিএস মোঃ কফিল তার অনুভূতির কথা তুলে ধরেন। তিনি তার বক্তব্যে ডিপার্টমেন্টের সব টিচারদের নিয়ে স্মৃতিচারণ করেন। এছাড়া ডিপার্টমেন্টের বিভিন্ন সমস্যা ও তার সম্ভাব্য সমাধান নিয়েও আলোচনা করেন। এছাড়া ও বিদায়ী ছাত্রদের মধ্যে বক্তব্য রেখেছেন মেধাবী ছাত্র ইরফানুল হক বাহাদুর , গোলাম রহমান চৌধুরী রুবেল , রায়হান চৌধূরী । উনারা তাদের বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের সাথে উনাদের বিভিন্ন স্মৃতি তুলে ধরেন এবং ডিপার্টমেন্টের যেকোনো প্রয়োজনে উনারা পাশে থাকবেন বলে জানান।

এরপর বিদায়ী মানপত্র পাঠ করে শোনান কম্পিউটার ক্লাবের অ্যাসিস্ট্যান্ট কালচারাল সেক্রেটারি আবিদ-উদ-তাকী ইমু। এরপর আইআইইউসি কম্পিউটার ক্লাবের জেনারেল সেক্রেটারি রাফিদ তার বক্তব্যে বড় ভাইদের কিছু সুখস্মৃতি এবং বিশ্ববিদ্যালয়ের প্রতি তাদের অবদান তুলে ধরার পাশাপাশি, তাদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করে।

উক্ত অনুষ্ঠানে একটি ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারটি পরিচালনা করেন সিএসই ১৭ম ব্যাচের সাবেক ছাত্র মোহাম্মদ তৌফিকুল ইসলাম, জিএম, AiSiDi Global Business Limited।
ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন পরামর্শ ও জব ফিল্ডের জন্যে নিজেকে গড়ে তোলা নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন মোহাম্মদ তৌফিকুল ইসলাম।

প্রোগ্রামের শেষের দিকে কালচারাল প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। প্রোগ্রামে বিশ্ববিদ্যালয়ের ৪ বছরের সময় কিভাবে চলে যায়, সেটি নিয়ে একটি নাটক উপস্থাপন করা হয়। ৩৯ ব্যাচের ভাইদের সুন্দর সময়গুলো নিয়ে একটি ভিডিও উপস্থাপন করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন ক্লাবের অফিস সেক্রেটারি মো: এস.এম আজমাঈন এবং অ্যাসিস্ট্যান্ট ডিবেট সেক্রেটারি শহীদুল ইসলাম হৃদয়।