• 02 Dec
  • 03:13 PM
ভর্তি পরীক্ষার্থীদের স্বাগত জানাতে প্রস্তুত ডুয়েট

এফ এইচ ফুয়াদ,ডুয়েট প্রতিনিধি 02 Dec, 19

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(ডুয়েট), গাজীপুর এর ২০১৯-২০ সেশনের বিএসসি ইঞ্জিনিয়ারিং এবং বিএসসি আর্ক প্রোগ্রামের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র ডুয়েটে গ্রহণ করা হয়েছে সকল ধরণের প্রস্তুতি। আগামীকাল মঙ্গলবার (৩রা ডিসেম্বর) এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ডুয়েটের আইটি বিভগের বরাদ দিয়ে জানা যায়, এ বছর মোট পরীক্ষার্থীর সংখ্যা প্রায় দশ হাজার। এর মধ্যে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ১২৪ টি আসনের বিপরীতে পরীক্ষা দিবে ১ হাজার ৯৫০ জন, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে ১২৪ টি আসনের বিপরীতে পরীক্ষা দিবে ১ হাজার ৭৫০ জন,মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ১২৪ টি আসনের বিপরীতে পরীক্ষা দিবে ১ হাজার ৫৪৬ জন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ১২৪ টি আসনের বিপরীতে পরীক্ষা দিবে ১ হাজার ১৭৯ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬২ টি আসনের বিপরীতে পরীক্ষা দিবে ৩৮৭ জন, ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩২ টি আসনের বিপরীতে পরীক্ষা দিবে ১ হাজার ৩০ জন, কেমিক্যাল এন্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩২ টি আসনের বিপরীতে পরীক্ষা দিবে ৩৭১ জন, মেটিরিয়ালস এন্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩২ টি আসনের বিপরীতে পরীক্ষা দিবে ১ হাজার ১২১ জন ও আর্কিটেকচার বিভাগে ৩২ টি আসনের বিপরীতে পরীক্ষা দিবে ৩১২ জন।

উল্লেখ্য, মঙ্গলবার (৩রা ডিসেম্বর) ভর্তি পরীক্ষা তিন শিফটে নেয়া হবে। সকালে (৯টা-১১টা) সিভিল ইঞ্জিনিয়ারিং,ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং ও কেমিক্যাল এন্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগ, দুপুরে (১২টা-২টা) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং,কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ও আর্কিটেকচার বিভাগ এবং বিকালে (৩টা-৫টা) ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং,টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ও মেটিরিয়ালস এন্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ পরীক্ষায় অংশগ্রহণ করবে।

পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির সভাপতি ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. কামাল জানান, সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উৎসব মূখর পরিবেশে ভর্তি পরীক্ষা হবে বলে তিনি মনে করেন।