• 24 May
  • 12:26 PM
ট্রেনের টিকিটের জন্য কাজকর্ম ফেলে অবশেষে রাস্তায় রাজধানীবাসি!

যায়েদ হোসেন 24 May, 19

রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশনের টিকিট কাউন্টারে লক্ষ্য করা গেছে ঈদে ঘরমুখো মানুষের উপচে পড়া ভির।একটি টিকিটের জন্য কেউ অপেক্ষা করছেন রাত থেকে কেউবা যোগ দিয়েছেন সকালে।সকাল ৯ টা থেকে টিকিট দেয়ার কথা থাকলেও ভোর হতে না হতেই টিকিটে লাইন নেমে এসেছে রাস্তায়।

সরকারি কর্মচারি আব্দুর রহমান জানান,আমি গত ২২ তারিখে এসে টিকিট পাইনি।তাই আজ টিকিট নেয়ার জন্য রাত ১১ টায় এসে লাইনে দাড়িয়েছি।

আনিকা তাসনিন জানান,আমি ভোর ৫ টায় এসে লাইনে দাড়িয়েছি।ঈদে রাস্তায় অনেক জ্যাম থাকে তাই টিকিট নিতে কষ্ট হলেও ট্রেনেই বাড়ি যেতে চাই।

এদিকে গত ২২ মে থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু করে বাংলাদেশ রেলওয়ে কতৃপক্ষ।
রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানান,
২২মে থেকে ২৬ মে পর্যন্ত রাজধানীর পাঁচটি স্থান থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি করা হবে ।স্থানগুলো হচ্ছে কমলাপুর রেলস্টেশন, ফুলবাড়িয়া পুরাতন রেল ভবন, বনানী রেলস্টেশন, বিমানবন্দর রেলস্টেশন ও তেজগাঁও রেলস্টেশন।প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি চলবে।

২২ মে বিক্রি হবে ৩১ মের টিকিট,এভাবে ২৩,২৪,২৫,২৬ মে যথাক্রমে ১,২,৩, ৪ জুনের ট্রেনের টিকিট বিক্রি করা হবে।ঢাকা থেকে প্রতিদিন ২৭ হাজার টিকিট এবং সারাদেশে ৯২টি আন্তনগর ট্রেনের ৭০ হাজারের বেশি টিকিট বিক্রি করা হবে।
৫ জুন ঈদ ধরে নিয়ে বাংলাদেশ রেলওয়ে এই আগাম টিকিট বিক্রি শুরু করছে বলে তিনি জানান।

প্রতি বছরই ঈদের সময় এরকম ভির লক্ষ্য করা যায় তাই এবছর এটি নতুন কিছু নয় । তবে,দূর্ভোগ লাঘবে প্লাটফর্ম ও ট্রেনের ভিতর অতিরিক্ত আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী নিয়োগ করা হয়েছে বলে জানিয়েছে বিমানবন্দর রেলওয়ে কতৃপক্ষ।