• 02 Dec
  • 01:13 PM
চবি ছাত্রলীগের দুই নেতাকে কুপিয়ে জখম; অনির্দিষ্টকালের অবরোধের ডাক।

চবি প্রতিনিধি 02 Dec, 19

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিএফসি দুই নেতাকে কুপিয়ে জখম করেছে ভিএক্স গ্রুপের নেতা-কর্মীরা।

রোববার (১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টায় বিশ্ববিদ্যালয়ের দুই নং গেইট সংলগ্ন এগারো মাইল এলাকায় এই হামলার ঘটনা ঘটেছে।

হামলার শিকার দুই নেতা হলেন চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সুমন নাসির ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফি।

হামলার শিকার ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফি সবারকথাকে বলেন, ‘আমরা হাটহাজারীর দিকে যাচ্ছিলাম। পথে ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল ও প্রদীপ চক্রবর্তী দুর্জয়ের নেতৃত্বে মুখোশধারী বেশ কয়েকজন আমাদের এলোপাতাড়ি কুপিয়েছে।’

এদিকে এই ঘটনার পর থেকেই উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে পুরো ক্যাম্পাসে। অন্যদিকে এই ঘটনায় ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল ও প্রদীপ চক্রবর্তী দুর্জয়কে অবিলম্বে গ্রেফতার, স্থায়ী বহিষ্কার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা সিরাজুদ্দৌলার পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে তাপস স্মৃতি সংসদ নামে একটি সংগঠন।

রবিবার (১ ডিসেম্বর) রাতে বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন তাপস স্মৃতি সংসদের প্রধান উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল।

তবে এঘটনায় নিজেদের সম্পৃক্ততা নেই বলে দাবি করেন অভিযুক্য ভিএক্স গ্রুপের নেতা মিজান। এ ঘটনাকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের সভাপতি ক্যাম্পাস অস্থিতিশীল করার পায়তারা করছে বলেও অভিযোগ করেন তিনি।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে ফের মারমুখী অবস্থানে ভিএক্স গ্রুপ ও সিএফসি গ্রুপ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনোট বিশ্ববিদ্যালয় স্টেশন এলাকায় বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে।