• 23 Sept
  • 07:47 PM
বৃত্তি পাচ্ছে জবির ১,১১৬ জন শিক্ষার্থী

মেহেরাবুল ইসলাম সৌদিপ,জবি প্রতিনিধি 23 Sept, 19

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত শিক্ষার্থীদের প্রণোদনা প্রদানে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ১১১৬ জন মেধাবী শিক্ষার্থীকে মেধা ও অবৈতনিক বৃত্তি প্রদান করা হচ্ছে। সোমবার (২৩ সেপ্টম্বর ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৫ সেপ্টেম্বর উপাচার্যের সভাপতিত্বে শিক্ষার্থীদের মেধা ও অবৈতনিক বৃত্তি প্রদান সংক্রান্ত কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।এবছর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের আবেদনকৃত ১ হাজার ৫১২ জন শিক্ষার্থীর আবেদন যাচাই-বাছাইপূর্বক ১১১৬ শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে এর স্নাতক পর্যায়ে ৩০৭জনকে মেধাবৃত্তি এবং ৭১০জনকে অবৈতনিক বৃত্তি এবং স্নাতকোত্তর পর্যায়ে ৪০জনকে মেধাবৃত্তি এবং ৬৯জনকে অবৈতনিক বৃত্তি প্রদান করা হচ্ছে।এর ফলে মেধাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা বিনা বেতনে অধ্যায়নসহ বাৎসরিক ৪,৮০০/- হারে এক শিক্ষাবর্ষের জন্য বৃত্তি পাবে। এছাড়াও মেধা ও অবৈতনিক বৃত্তিপ্রাপ্ত সকল শিক্ষার্থী শুধুমাত্র বৃত্তি প্রাপ্ত শিক্ষাবর্ষের জন্য বিশ্ববিদ্যালয়ে বিনা বেতনে অধ্যায়নের সুযোগ পাবে।

উল্লেখ্য, ২০১৩-১৪ থেকে শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান কর আসছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ৯ অক্টোবর ২০১৭ খ্রিস্টাব্দে অনুষ্ঠিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের বৃত্তি দ্বিগুণ করা হয়েছিল।২০১৩-১৪ থেকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষ পর্যন্ত মোট ৪৭৪২ জন শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে।